বিজ্ঞাপন

সংরক্ষিত নারী আসনে জাপা-ওয়ার্কার্স পার্টির মনোনয়ন দাখিল

February 11, 2019 | 4:27 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের মনোনয়নপত্র দাখিল করেছে জাতীয় পার্টি। সোমবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে মহাসচিব মশিউর রহমান রাঙ্গাও দলের চার নারী সংসদ সদস্যের পক্ষে মনোনয়নপত্র দাখিল করেন।

জাতীয় পার্টির চার সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য প্রার্থী হলেন- সালমা ইসলাম, রওশনারা মান্নান, মাসুদা এম রশীদ চৌধুরী ও নাজমা আক্তার।

এছাড়া সকালে ওয়ার্কার্স পার্টির থেকে সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন রাশেদ খান মেননের স্ত্রী লুৎফুন্নেছা খান।

বিজ্ঞাপন

অন্যদিকে, স্বতন্ত্র থেকে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেছেন সেলিনা ইসলাম। তবে বিএনপি’র পক্ষ থেকে কোনো মনোনয়ন জমা দেওয়া হয়নি।

সংরক্ষিত নারী আসনে আ.লীগের ৪৩ মনোনয়নপত্র দাখিল

পাশাপাশি একাদশ জাতীয় সংসদের ৪৩টি সংরক্ষিত নারী আসনের মনোনয়নপত্র একযোগে দাখিল করে বাংলাদেশ আওয়ামী লীগ। সোমবার বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের পক্ষে ৪৩ জন নারী সংসদ সদস্য প্রার্থীর মনোনয়ন পত্র আগারগাঁও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জমা দেন।

আসনবণ্টন বিদ্যমান আইন অনুযায়ী সংরক্ষিত আসনের নারী সদস্যদের জন্য কোনো নির্ধারিত নির্বাচনি এলাকা নেই। তারা কেবল দলীয় বা জোটের সদস্য হিসেবে পরিচিত হবে। এক্ষেত্রে দল বা জোটের প্রাপ্ত আসনের ভিত্তিতে নারী আসন বণ্টন হবে। এবার জাতীয় নির্বাচনের ফলাফল অনুযায়ী সংসদের সংরক্ষিত ৫০টি নারী আসনে বাংলাদেশ আওয়ামী লীগ ৪৩, জাতীয় পার্টি ৪, বিএনপি ১, ওয়ার্কার্স পার্টি একটি ও অন্যদের মধ্যে স্বতন্ত্র তিনটি আসনের বিপরীতে একটি আসনে প্রার্থী দিতে পারবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন