রবিবার ২১ এপ্রিল, ২০১৯ ইং , ৮ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

সরকারি প্রতিষ্ঠান-সংস্থায় বকেয়া বিদ্যুৎ বিল ৭৫২৬ কোটি টাকা

ফেব্রুয়ারি ১১, ২০১৯ | ৬:১৯ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বর্তমান সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের কছে বকেয়া বিল পড়ে আছে ৬৪২.৯৮ কোটি টাকা। আর সরকারি বিভিন্ন সংস্থার কাছে বকেয়া রয়েছে ৬ হাজার ৮৮২.৯৫ কোটি টাকা।

সোমবার (১১ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের প্রশ্ন-উত্তর পর্বে নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম বাবুর এক প্রশ্নের জবাবে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সংসদে এ তথ্য জানান।

বিজ্ঞাপন

প্রতিমন্ত্রী সংসদে জানান, স্থানীয় সরকার বিভাগে ৯.৭৮৫ কোটি, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ে ৪৩.১২২ কোটি, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে ৭৮.১৬৩ কোটি, জনপ্রশাসন মন্ত্রণালয়ে ৩১.২৫৪ কোটি, বস্ত্র মন্ত্রণালয়ে ০.২৫৯ কোটি, কৃষি মন্ত্রণালয়ে ২৪.৪২৫ কোটি, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ে ০.৫২৯৪ কোটি, প্রতিরক্ষা মন্ত্রণালয়ে ২৭.১১৬ কোটি, শিক্ষা মন্ত্রণালয়ে ৩২৩.৪০ কোটি, স্বাস্থ্য-শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে ৪৯.২২৬ কোটি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে ৬.৫৬৭ কোটি, ডাক ও টেলিযোগাযোগ বিভাগে ১১.৫৫৯ কোটি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে ১৪২.৪৮ কোটি, পরিবেশ ও বন মন্ত্রণালয়ে ১৭.৮৭৪ কোটি, খাদ্য মন্ত্রণালয়ে ১২৮.৩৮৬ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে।

এছাড়া সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে ২৩.১৭০ কোটি, আইন ও বিচার বিভাগে ৬.৯৯৫ কোটি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে ৫.১৭১ কোটি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে ০.০৫৩ কোটি, ভূমি মন্ত্রণালয়ে ১০.৩৯২ কোটি, সমাজকল্যাণ মন্ত্রণালয়ে ১১.৩২০ কোটি, তথ্য মন্ত্রণালয়ে ৬.১৮৩ কোটি, সংস্কৃতি মন্ত্রণালয়ে ১৪.৭৩১ কোটি, অর্থ বিভাগে ১১.৬১৭ কোটি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে ৯.৩৪৫ কোটি, নৌ-পরিবহন মন্ত্রণালয়ে ৩.৯৭২ কোটি, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে ১৮.২০৯ কোটি, বাণিজ্য মন্ত্রণালয়ে ০.০২৫ কোটি, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে ০.৪৫৫ কোটি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে ০.৪২৭ কোটি টাকা বকেয়া।

অন্যদিকে, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে ১২.৪১৬ কোটি, নির্বাচন কমিশনে ১২.৪১৬ কোটি, পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ে ০.৮০২ কোটি, পরিকল্পনা বিভাগে ১১.৩৩৮ কোটি, প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৫.৭৩৬ কোটি, সুপ্রিম কোর্টে ২.৮৯২ কোটি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ৬২.৪৯৬ কোটি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে ১২.১৯৭ কোটি, পানিসম্পদ মন্ত্রণালয়ে ০.০০৫৪ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে।

সারাবাংলা/এএইচএইচ/এমও

সরকারি প্রতিষ্ঠান-সংস্থায় বকেয়া বিদ্যুৎ বিল ৭৫২৬ কোটি টাকা
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন