রবিবার ২১ এপ্রিল, ২০১৯ ইং , ৮ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বিএনপি নেতা মওদুদের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্য ১৪ ফেব্রুয়ারি

ফেব্রুয়ারি ১১, ২০১৯ | ৭:১৭ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৪ ফেব্রুয়ারি দিন ধার্য করেছন আদালত।

সোমবার (১১ ফেব্রুয়ারি) ঢাকার ৬ নম্বর বিশেষ জজ ড. শেখ গোলাম মাহবুব এর আদালতে প্রভিপি ও ম্যানেজার বাংলাদেশ কমার্স ব্যাংক বনানী শাখার সৈয়দ সালাউদ্দিনের আংশিক সাক্ষ্য নেন আদালত। আজ তার সাক্ষ্য শেষ না হওয়ায় আগামী ১৪ ফেব্রয়ারি দিন ঠিক করেছেন আদালত।

বিজ্ঞাপন

২০০৭ সালের ৩ জুলাই মওদুদকে তার নিজের, স্ত্রীর ও পোষ্যদের নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ ও তার উৎস জানাতে নির্দেশ দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই সময় কারাগারে থাকাবস্থায় সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন তিনি।

মামলার অভিযোগে বলা হয়, মওদুদ আহমদ তার দেওয়া হিসাব বিবরণীতে চার কোটি ৪০ লাখ ১৮ হাজার টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেছেন। জ্ঞাত আয়ের বাইরে ৯ কোটি ৪ লাখ ৩৭ হাজার ২৩৩ টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে।

উল্লেখ্য, মওদুদের দাখিল করা সম্পদের হিসাব বিবরণীতে তার জ্ঞাত আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয় এমন সাত কোটি ৩৮ লাখ ৬৪ হাজার ২৮৭ টাকা মূল্যের সম্পদ অর্জন করাসহ চার কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন মর্মে দুদকের অনুসন্ধানে বেরিয়ে আসে।

এরপর একই বছরের ১৬ সেপ্টেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক শরিফুল হক সিদ্দিকী বাদী হয়ে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে রাজধানীর গুলশান থানায় মওদুদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০০৮ সালের ১৪ মে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০১৮ সালে ২১ জুন চার্জগঠন করেন আদালত।

সারাবাংলা/এআই/এমও

বিএনপি নেতা মওদুদের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্য ১৪ ফেব্রুয়ারি
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন