শনিবার ২০ এপ্রিল, ২০১৯ ইং , ৭ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

রাজধানীতে ৮ কোচিং সেন্টারকে সিলগালা ও জরিমানা

ফেব্রুয়ারি ১১, ২০১৯ | ৯:৪৮ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সরকারের নির্দেশ অমান্য করে কোচিং সেন্টার পরিচালনা করায় রাজধানীর যাত্রাবাড়ী ও দনিয়া এলাকায় আট কোচিং সেন্টারকে জরিমানা ও সিলগালা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১১ ফেব্রুয়ারি) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত যাত্রাবাড়ী এবং কদমতলী থানাধীন এলাকায় সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে এসএসসি পরীক্ষার সময় কোচিং চালু রাখার অপরাধে এসব প্রতিষ্ঠানকে জরিমানা ও সিলগালা করার নিদেশ দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউছুল আজম।

বিজ্ঞাপন

কোচিং সেন্টারগুলোর মধ্যে, দক্ষিণ দনিয়ার প্রিভেইল কোচিং সেন্টারকে ৫ হাজার টাকা, চ্যালেঞ্জার কোচিং সেন্টারকে ১ হাজার টাকা, জেনুইন কোচিং সেন্টারকে ১ হাজার টাকা, বেস্ট কোচিং সেন্টারকে ১ হাজার টাকা, ফরম্যাট একাডেমী কোচিং সেন্টারকে ৫০০ টাকা, এমআর কোচিং সেন্টারকে ১ হাজার ৫০০ টাকা, শনির আখড়ার ফরম্যাট কর্মাস কোচিং সেন্টারকে ৫ হাজার টাকা এবং যাত্রাবাড়ীর সমীকরণ কোচিং সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নিজ বাসভবনে কোচিং সেন্টার পরিচালনা করার অপরাধে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল এন্ড কলেজ এর গণিত ও পদার্থ বিদ্যার দুই শিক্ষক মোশারফ হোসেন ও গোলাম মাওলার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য ঢাকা জেলা শিক্ষা অফিসার বেনজির আহমেদকে অবহিত করতে ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকের কাছে লিখিত চিঠি দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউছুল আজম জানান, সরকারে নির্দেশ অমান্য করার অপরাধে র‌্যাব-১০ এর সদস্যদের সহায়তায় কোচিং সেন্টারগুলোকে জরিমানা এবং সিলগালা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসএইচ/আরএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন