শুক্রবার ২৬ এপ্রিল, ২০১৯ ইং , ১৩ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

খালেদা জিয়ার মুক্তি না দিলে ‘আন্দোলন’:মেজর(অব.)হাফিজ উদ্দিন

ফেব্রুয়ারি ১১, ২০১৯ | ১০:২০ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম বলেছেন, খালেদা জিয়াকে অতিসত্বর মুক্তি না দিলে রাজপথে এসে কঠিন আন্দোলন গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন অবৈধ সরকারকে আন্দোলনের মাধ্যমে কোণঠাসা করে দেয়া হবে।

সোমবার (১১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত ‘তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবী’ শীর্ষক প্রতিবাদ সভায় এই কথা বলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম।

তিনি বলেন, এই সরকার দমন পীড়নের মাধ্যমে গণতন্ত্রকে কলুষিত করে তুলেছে। সম্পূর্ণ অবৈধ উপায়ে নির্বাচিত এই সরকার ক্ষমতা হারানোর ভয়ে আমার নেত্রী খালেদা জিয়াকে জামিন পাওয়া সত্ত্বেও কারাগারে আটকে রেখেছে। সম্পূর্ণ নির্দোষ তিনবারের সাবেক প্রধানমন্ত্রীকে এভাবে আটকে রাখার নজির পৃথিবীতে বিরল।

এসময় তিনি আরও বলেন, নির্দোষ খালেদা জিয়ার মুক্তি এভাবে হবে না। রাজপথের কঠিন আন্দোলন করেই নেত্রীকে মুক্ত করতে হবে।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ বলেন, বিষবৃক্ষকে শুরুতেই উপরে ফেলা উচিত। এই সরকার হচ্ছে বিষবৃক্ষ। বিষবৃক্ষ যেমন বড় হলে আর সামলানো যায় না তেমনি যদি আমরা এখনই খালেদা জিয়াকে মুক্তির জন্য সর্বাত্মক আন্দোলনে না যাই তাহলে সেটা আমাদের বিরাট ভুল হবে।

সভাতে উপস্থিত বিএনপির সহযোগী সংগঠনের নেতারা আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্তির ব্যাপারে সহমত প্রকাশ করে বক্তব্য প্রদান করেন।

নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামা বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব মওলানা শোয়াইব আহমেদ, ওলামা দলের সাধারণ সম্পাদক মওলানা শাহ্‌ মোহাম্মদ নেছারুল হক, ঢাকা মহানগর বিএনপির সহ সভাপতি ফরিদ উদ্দিন, কৃষক দল নেতা শাজাহান মিয়া সম্রাট সহ অন্যান্য অঙ্গসংগঠনের নেতারা।

সারাবাংলা/ওএম/এসবি

খালেদা জিয়ার মুক্তি না দিলে ‘আন্দোলন’:মেজর(অব.)হাফিজ উদ্দিন
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন