বিজ্ঞাপন

সড়ক দুর্ঘটনা এখন সবচেয়ে বড় দুর্ঘটনা: কাদের

February 12, 2019 | 12:45 pm

।।স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: সড়ক দুর্ঘটনাকে সবচেয়ে বড় দুর্ঘটনা বলে উল্লেখ করলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘সড়ক নিরাপত্তা কাউন্সিলের বৈঠক ডেকে কিছু পদক্ষেপ নিয়ে আলোচনা করব। দুর্ঘটনা নিয়ন্ত্রণে আনতে যারা বিশেষজ্ঞ আছেন, তাদের নিয়ে কমিটি করে দেবো। এর লাগাম টেনে ধরতে হবে। কারণ, সড়ক দুর্ঘটনা এখন সবচেয়ে বড় দুর্ঘটনা।’

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সড়কে শৃঙ্খলা আসেনি। আমি বলিনি আমি সফল। আমি মন্ত্রী হবার পর নিজেই বলেছি, যানজট-সড়ক দুর্ঘটনা রয়েছে। যেটা রোধ করা সম্ভব সেটা কেনো করা যাবে না, করতে হবে।

বিজ্ঞাপন

সড়কে বিশৃঙ্খলার জন্য শক্তিশালি মহল দায়ি এমন এমন প্রশ্নের জবাব এড়িয়ে মন্ত্রী বলেন, আমি নিজে মন্ত্রী হয়েও দায় এড়াতে পারি না। মেট্রো রেল, পাতাল রেলসহ যেসব কাজ হচ্ছে এতে অনেক সমস্যাই সমাধান হয়ে যাবে। বিভিন্ন সড়কে কাজ চলছে, সেগুলো হলে অনেক সমস্যাই কমে যাবে। এখন দুর্ঘটনার সংখ্যা কম, কিন্তু নিহতের সংখ্যা বেশি।

উপজেলা নির্বাচনে বিএনপির অংশ নেয়া প্রসঙ্গে তিনি বলেন, জাতীয় নির্বাচনে বিএনপির মতো বড় দল অংশ না নিলে নির্বাচন ইনক্লুসিভ নিয়ে সংশয় থাকে, দেশে বিদেশ থেকে প্রশ্ন তৈরি হয়। স্থানীয় নির্বাচনে কে আসল, কে বয়কট করল তা নিয়ে মাথাব্যাথা নেই। অনেকে দলীয় প্রতীকে না করে স্বতন্ত্র নির্বাচন করতে পারে। অনেক জায়গায় তারা স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করবে। তারা আসলে ভালো, না আসলেও প্রতিদ্বন্দ্বীর অভাব নেই।

জামায়াত বিএনপি ছাড়ছে গণমাধ্যমের এমন প্রতিবেদনের বিষয়ে তিনি বলেন, এটা আমার কাছে মনে হয় না। বিএনপি জামায়াতকে, অথবা জামায়াত বিএনপিকে ছাড়বে, এটা হলেও কৌশলগত হতে পারে। তাদের চিন্তা ভাবনা, তারা যেই চেতনা ধারন করে সেক্ষেত্রে তারা অনেক কাছাকাছি। দুটিই সাম্প্রদায়িক দল। দুটির চেতনা একই। কোনোটা লিবারেল, কোনোটা এক্সটিম।

বিজ্ঞাপন

ডাকসু নির্বাচন বিষয়ে তিনি বলেন, ডাকসু নির্বাচনে ছাত্রদল অংশ নেবে না, এটা তারা এখনো ঘোষণা দেয়নি। আপাতত দাবি দাওয়ার পক্ষে কিছু কিছু স্ট্যান্ড দলগতভাবে থাকতে পারে। বিএনপির টানাপোড়েন আছে। তবে, ছাত্রদল তারেক রহমান যা বলবে সেটিই মেনে নেবে। ছাত্রদল তারেক রহমান অনুগত শুরু থেকেই। ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কথাই তারা শুনবে বলে আমি মনে করি। ডাকসু নির্বাচনে কারচুপির সুযোগ নেই।

সারাবাংলা/এইচএ/জেএএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন