শনিবার ২০ এপ্রিল, ২০১৯ ইং , ৭ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

৬ দিনে মালয়েশিয়াগামী ৭৬ রোহিঙ্গা উদ্ধার, আটক ১১ দালাল

ফেব্রুয়ারি ১২, ২০১৯ | ১:৫৭ অপরাহ্ণ

।। ওমর ফারুক হিরু, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

কক্সবাজার: বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গারা অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছে। এসব রোহিঙ্গাদের মালয়েশিয়া যেতে উৎসাহ এবং সহযোগিতা করছে এক শ্রেণীর দালাল চক্র।

অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার চেষ্টায় গত ৬ দিনে উদ্ধার করা হয় ৭৬ রোহিঙ্গা নারী-পুরুষকে। এ কাজে সহযোগিতা করায় ১১ জন দালালকে আটক করা হয়।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকালে টেকনাফের মহেশখালীয়াপাড়া ও মাঠপাড়া সাগর উপকুল থেকে মালয়েশিয়াগামী ৬ রোহিঙ্গা নাগরিককে উদ্ধার করে বিজিবি। এ সময় ৫ দালালকে আটক করা হয়। এর আগে গত বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত ৪ দিনে ৭০ জন রোহিঙ্গা নারী-পুরুষ সহ ৪ দালালকে আটক করা হয়।

বিজ্ঞাপন

আজকের উদ্ধার হওয়া ৬ রোহিঙ্গার মধ্যে ৪ জন পুরুষ ও ২ জন নারী। দালালরা হলেন, টেকনাফের মহেশখালীয়াপাড়ার বশির আহমদের ছেলে মো. মনির(২৭), তার ভাই মো. নুরুল ইসলাম (৩৫), শাহপরীর দ্বীপ মিস্ত্রিপাড়ার অলি আহমদের ছেলে মো. ইউনুছ (৩২), দক্ষিণপাড়ার মৃত নজির আহমদের ছেলে মো. আমিন (৪৯) ও মাঠপাড়ার মোহাম্মদ মুন্না (৩৫)।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আছাদুদ-জামান চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, সাগর পথে মালয়েশিয়া যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে কিছু রোহিঙ্গা এমন খবরে অভিযান পরিচালনা করে ৬ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়। এসময় সন্দেহজনক ৫ জন দালালকে আটকের পর তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

সারাবাংলা/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন