বিজ্ঞাপন

বিএন‌পি ও জামায়াত কেউ কাউকে ছাড়বে না: কাদের

February 12, 2019 | 2:41 pm

।। সি‌নিয়র ক‌রেসপ‌ন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপি ও জামায়াত দুটি দলকেই সাম্প্রদায়িক হিসেবে ভাবছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ কারণেই জামায়াত বিএনপিকে ছাড়বে না আর বিএনপিও জামায়াতকে ছাড়বে না বলে মন্তব্য করেছেন তিনি।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি একটি বড় দল তারা অংশগ্রহণ না করলে ইলেকশনটা পার্টিসিপেটরি এবং যথার্থ হলো কিনা, সেটা নিয়ে একটু সংশয় থাকে। দেশে-বিদেশে প্রশ্নটা আসে। কিন্তু স্থানীয় সরকার নির্বাচনে কারা জয়েন করল বা কারা বয়কট করল এটা নিয়ে আসলে খুব একটা দুশ্চিন্তা বা মাথা ব্যথার কোনো কারণ নেই। স্থানীয় সরকার নির্বাচন অনেকে দলীয় প্রতীকে নির্বাচন না করলেও স্বতন্ত্রভাবে করতে পারে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: সড়ক দুর্ঘটনা এখন সবচেয়ে বড় দুর্ঘটনা: কাদের

তিনি বলেন, আমাদের কাছে যতটা খবর, তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে অনেক জায়গায় ইলেকশন করবে। এর কোনো প্রভাব-প্রতিক্রিয়া আছে বলে মনে করি না। আসলে ভাল, না আসলেও স্থানীয় সরকার নির্বাচনে প্রতিদ্বন্দ্বীর অভাব হবে না।

ডাকসু নির্বাচনে বিএনপির ছাত্র সংগঠর অংশ নিচ্ছে না- এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, অংশ নেবে না এটা তারা এখনও ঘোষণা দেয়নি। এটা দেখা যাক, মনোনয়নপত্র জমা দেয়ার এখনও তো অনেক সময় বাকি। মনোনয়নপত্র জমা দেয়ার পর এ কথাটা বলা যাবে। আপতত দাবি-দাওয়ার প্রশ্নে কিছু কিছু স্ট্যান্ড তো দলগতভাবে থাকতেই পারে। এখানে বিএনপি সিদ্ধান্তের ব্যাপারেও ইনফ্লুয়েন্স করবে ছাত্রদলের সিদ্ধান্তে। বিএনপিতে একটা টানাপোড়েনও আছে।

কাদের প্রশ্ন রাখেন, সেই টানাপোড়েনের কারণে ছাত্রদল কী সিদ্ধান্ত নেবে? আমার মনে হয় তারেক রহমান এখনও যা বলবে ছাত্রদল সেটাই মেনে নেবে।

বিজ্ঞাপন

বিএনপি বলছে ডাকসু নির্বাচনও সরকার একতরফাভাবে করবে- এ বিষয়ে মন্তব্য জানতে চাইলে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, এখানে তো একতরফা বা ইলেকশনকে ইম্প্যাকটেড করা বা এখানে ইন্টারফেয়ারেন্সের সুযোগটা কোথায়? এখানে কি কেউ কেন্দ্র দখল করবে? এখানে কি সূক্ষ্ম কারচুপির কোনো সুযোগ আছে। কীভাবে হবে?

ডাকসুর ইলেকশনে তো প্রকাশ্যে ভোটাভুটি হবে, বলেন কাদের।

সারাবাংলা/এসএ/এনএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন