শুক্রবার ২৬ এপ্রিল, ২০১৯ ইং , ১৩ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

মেলায় শারমিন শামসের শিশুদের জন্য দুই বই

ফেব্রুয়ারি ১২, ২০১৯ | ৩:৩৮ অপরাহ্ণ

প্রাণের মেলা ডেস্ক ।।

একুশে বইমেলায় শিশুদের জন্য শারমিন শামসের দুটি বই প্রকাশিত হয়েছে। বইয়ের নাম- হাতির ছানা বুকুসের জন্মদিনের পার্টি এবং টুলটুল আর ম্যাঁওছানাদের গপ্পো। রঙবেরঙের ছবিতে ভরা বই দুটি প্রকাশ করেছে শৈশব প্রকাশ।

‘টুলটুল আর ম্যাঁওছানাদের গপ্পো’ কিছুটা ভিন্নধর্মী গল্প। শিশুর মনে প্রাণিদের প্রতি ভালবাসা আর দায়িত্ববোধ গড়ে দেবার গল্প এটি। ছোট্ট টুলটুল মায়ের সাথে স্কুলে যাবার পথে একটি মা বিড়াল ও তার তিনটি ছানাকে অসহায় অবস্থায় খুঁজে পায়। এরপর সে বাবা-মা’র সাহায্যে বিড়াল ও তার ছানাদের উদ্ধার করে, বাসায় আশ্রয় দেয়, যত্ন করে এবং পরে তাদের জন্য অভিভাবক খুঁজে বের করে দত্তক দেয়। পুরো গল্প জুড়ে শিশুর মনের ভেতরের মানবিকবোধ জাগিয়ে তোলা এবং প্রাণিদের প্রতি দায়িত্বশীল হবার অনুপ্রেরণা রয়েছে। বইটির পাতায় পাতায় মজার মজার ছবি এঁকেছেন আসিফুর রহমান। বইটির প্রচ্ছদও তার করা।

‘হাতির ছানা বুকুসের জন্মদিনের পার্টি’ বইটির প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন চিত্রশিল্পী রজত। বুকুস নামের হাতির ছানার পাঁচ বছরের জন্মদিনের গল্প এটি। কীভাবে সে তার বন্ধুদের সাথে মজাদার একটি দিন উদযাপন করে, তারই গল্প।

বিজ্ঞাপন

টুলটুল ও ম্যাঁওছানাদের গপ্পো এবং হাতির ছানা বুকুসের জন্মদিনের পার্টি পাওয়া যাবে বইমেলায় শৈশব প্রকাশের স্টলে, শিশুচত্বরে স্টল নম্বর ৭১৫। প্রতিটি বইয়ের মূল্য ১৬০ টাকা।

সারাবাংলা/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন