বিজ্ঞাপন

ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে সরকার অঙ্গীকারাবদ্ধ: স্পিকার

February 12, 2019 | 6:47 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সরকার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে অঙ্গীকারাবদ্ধ বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, ২০০৯ সালে দেশের বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা ছিল ৩ হাজার ৫০০ মেগাওয়াট। সরকারের যুগোপযোগী কর্মপরিকল্পনা গ্রহণ ও সে অনুযায়ী বাস্তবায়নের মাধ্যমে সেই সক্ষমতা ২০ হাজার মেগাওয়াটে উন্নীত হয়েছে। সরকারের গৃহীত লক্ষ্যমাত্রার আগেই শতভাগ বিদ্যুতায়ন সম্ভব বলে আমরা আশাবাদী।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান মনোয়ার ইসলাম স্পিকারের সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে স্পিকার এসব কথা বলেন।

বিজ্ঞাপন

এসময় এনার্জি রেগুলেটরি কমিশনের সদস্য রহমান মুর্শেদ, মাহমুদউল হক ভূইয়া, মো. আবদুল আজিজ খান, মো. মিজানুর রহমান ও কমিশনের সচিব রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। তারা ২০১৭-১৮ সালের এনার্জি রেগুলেটরি কমিশনের বার্ষিক প্রতিবেদন স্পিকারের কাছে হস্তান্তর করেন।

স্পিকার এনার্জি রেগুলেটরি কমিশনের গৃহীত কার্যক্রমের প্রশংসা করে গ্রাহক সন্তুষ্টি অর্জনে আরও আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান। চেয়ারম্যান এসময় কমিশনের কার্যক্রম ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে স্পিকারকে অবহিত করেন।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন