রবিবার ২১ এপ্রিল, ২০১৯ ইং , ৮ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বঙ্গমাতা টুর্নামেন্টের সঙ্গে কে স্পোর্টস, সম্প্রচারে আরটিভি

ফেব্রুয়ারি ১২, ২০১৯ | ৮:৪৮ অপরাহ্ণ

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকাঃ সবশেষ বঙ্গবন্ধু গোল্ডকাপের পর বঙ্গমাতা আন্তর্জাতিক টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করবে কে স্পোর্টস। অন্যদিকে দেশের এই প্রথম নারী আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট প্রচার করবে আরটিভি। অনূর্ধ্ব-১৯ বয়সভিত্তিক মেয়েদের নিয়ে এই টুর্নামেন্ট শুরু হচ্ছে আগামী এপ্রিল মাসে।

ইতোমধ্যে টুর্নামেন্টের তারিখও নির্ধারণ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বাফুফে ভবনে টুর্নামেন্টের স্বত্বাধিকারী কে স্পোর্টস ও ব্রডকাস্ট পার্টনার আরটিভির মধ্যে চুক্তি স্বাক্ষর হয়।

টুর্নামেন্ট আয়োজনের বিনিময়ে প্রতিষ্ঠানটি বাফুফেকে দেবে ২৫ লাখ টাকা। পুরো টুর্নামেন্ট সম্প্রচারে থাকবে আরটিভি ও বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)।

অনুষ্ঠানে কে স্পোর্টসের পক্ষে প্রতিষ্ঠানের সিইও ফাহাদ এমএ করিম এবং আরটিভির পক্ষে চ্যানেলটির সিইও সৈয়দ আশিক আহমেদ চুক্তিপত্রে স্বাক্ষর করেন। বাফুফের সভাপতি কাজী মো. সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী, সহসভাপতি মহিউদ্দিন মহি, কে. স্পোর্টসের পরিচালক আশফাক আহমদে, বাফুফে সদস্য ও ফিফা কাউন্সিল মেম্বার মাহফুজা আক্তার কিরণ, সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ, সদস্য ইলিয়াস হোসেন ও অমিত খান শুভ্র এ সময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, ‘বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন এক মহিয়ষী নারী। তার নামে এই ফুটবল টুর্নামেন্ট সুন্দর ও সুষ্ঠু হবে বলেই আমরা বিশ্বাস করি। আগামীতে এ টুর্নামেন্টে আরো দল বাড়বে এবং পুরো বিশ্বে সম্প্রচার হবে। কেবল আমিই নই, গোটা সরকারই টুর্নামেন্টের এ কর্মকান্ডের সঙ্গে সম্পৃক্ত থাকবে।’

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, ‘বিগত কয়েক বছর ধরেই আমাদের মেয়েরা ভালো ফলাফল করে আসছে। তাই আমরা নিজেরা একটা আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের উদ্যোগ নিয়েছি। আরটিভি টুর্নামেন্টের সম্প্রচারের দায়িত্ব নিয়েছে। আমি আশা করি, এ টিভি চ্যালেনটি টুর্নামেন্টে বড় ভূমিকা রাখতে পারবে। ফিফা ও এএফসির টুর্নামেন্টের মধ্যে থেকে সময় বের করে এ ধরণের টুর্নামেন্ট আয়োজনের সাহসী উদ্যোগ নিয়েছি আমরা।’

আগামী ২৩ এপ্রিল থেকে ৩ মে পর্যন্ত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে অনূর্ধ্ব-১৯ নারী ফুটবলারদের এই টুর্নামেন্ট। বাংলাদেশসহ ৬ দল খেলবে মেয়েদের এ টুর্নামেন্টে। ইতিমধ্যেই টুর্নামেন্টের অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছে সংযুক্ত আরব আমিরাত। লাওস এবং তাজিকিস্তান মৌখিক সম্মতি জানিয়েছে। তবে এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়নি বাফুফে।

সারাবাংলা/জেএইচ

বঙ্গমাতা টুর্নামেন্টের সঙ্গে কে স্পোর্টস, সম্প্রচারে আরটিভি
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন