বিজ্ঞাপন

‘বিএনপির আমলে বিচারহীনতার সংস্কৃতি ছিল জঘন্যতম অধ্যায়’

February 12, 2019 | 11:13 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বিএনপি নেতৃত্বাধীন ৪ দলীয় জোট সরকারের শাসন আমলে বিচারহীনতার সংস্কৃতি ছিল সব চেয়ে জঘন্যতম অধ্যায়। কেউ আইনের ঊর্ধ্বে নয় জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আইনের শাসন এবং গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) রাতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া তার স্বামী হত্যার বিচার করেননি। চট্টগ্রামে একটি মামলা হয়েছিল। তখন তিনি ক্ষমতায় অথচ ফাইনাল রিপোর্টের বিরুদ্ধে নারাজি দাবি নিয়ে তিনি পুনঃতদন্তের কথা বলেন নাই। অপরদিকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যা মামলা, জেলহত্যা মামলা, ২১শে আগস্টের মামলা, মানবতা বিরোধীদের বিচার করেছেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কেউ আবাসহীন থাকবে না। এরইমধ্যে তাদের জন্য ১০ শতাংশ আবাসন নিশ্চিত করা হয়েছে। অদূর ভবিষ্যতে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা কেউই আবাসহীন থাকবে না।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী বলেন, দেশের সকল বিচারপতিদের শতভাগ আবাসন ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। সংসদ সচিবালয়ের সকল কর্মকর্তা-কর্মচারীদের জন্য শতভাগ আবাসনের ব্যবস্থা করা হয়েছে। সরকারি কর্মকর্তা কর্মচারীদের জন্য মাত্র ৮ শতাংশ আবাসনের ব্যবস্থা ছিল। প্রধানমন্ত্রীর নির্দেশে সকলের জন্য আবাসন নিশ্চিত করার কাজ শুরু হয়েছে। সেই প্রক্রিয়াতে আমরা এ পর্যন্ত ১০ শতাংশে উন্নীত করেছি। উন্নয়নের যে যজ্ঞ এগিয়ে চলেছে অদূর ভবিষ্যতে দেশের সরকারি কর্মকর্তা-কর্মচারী কেউ আবাসহীন অবস্থায় থাকবে না।

দেশের উন্নয়নের দিকে আলোকপাত করে মন্ত্রী বলেন, দেশের উন্নয়ন এখন দৃশ্যমান। আর এই উন্নয়নের অগ্রযাত্রার মহানায়ক শেখ হাসিনা। সামাজিক ক্ষেত্রে বিশ্বের অনেক বড় বড় নেতাকে ছাড়িয়ে গেছেন। তারপরেও কিছু ব্যক্তি আছে যাদের জ্ঞানপাপী হিসেবে বলতে চাই। কোন উন্নয়ন তাদের চোখে পড়ে না। তারা ফ্লাইওভারের উন্নয়ন দেখে না, তারা রাস্তার উন্নয়ন দেখে না, তারা অবকাঠামোগত উন্নয়ন দেখে না। দেশের কোথাও কেউ না খেয়ে নেই, দারিদ্রতা নেই সেটাও তারা দেখে না।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, এইরকম কিছু জ্ঞানপাপী আছে যারা শেখ হাসিনার উন্নয়ন দেখে না। তারা কেউ সেমিনারে, কেউ পত্রিকায়, কেউ টকশোতে কোন দৃশ্যমান উন্নয়নের কথা বলে না, তাদের চোখে পড়ে না। অথচ তারা একবারও বলে না আকণ্ঠক দুর্নীতিতে নিমজ্জিত হওয়া একজন মানুষ কিভাবে দলের প্রধান থাকে। দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত একজন ব্যক্তি কিভাবে একতা দলের দ্বিতীয় প্রধান ব্যক্তি হিসেবে বহাল থাকে। সালাউদ্দিন কাদের চৌধুরীকে আপিল বিভাগে দণ্ডিত হওয়ার পরেও তাকে বিএনপি’র স্থায়ী কমিটি থেকে বাদ দেয় নি অর্থাৎ তারা তাকে ওন করতে চেয়েছে। ওই অবস্থার ভেতর থেকে দেশ আজকে এগিয়ে চলেছে।
সারাবাংলা/এএইচএইচ/এসবি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন