বিজ্ঞাপন

অ্যালিস, নাহিদ, সঞ্জীতের বোলিংয়ে ত্রুটি: বিসিবি

February 14, 2019 | 1:56 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বোলিং অ্যাকশনের ত্রুটি নিয়ে বিপিএলের ষষ্ঠ আসরেও উঠেছিল অনেক অভিযোগ। এর মধ্যে ঢাকা ডায়নামাইটসের চমক জাগানিয়া স্পিনার অ্যালিস আল ইসলাম, রংপুর রাইডার্সের ডানহাতি অফস্পিনার নাহিদুল ইসলাম এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ডানহাতি অফস্পিনার সঞ্জীত সাহার বিরুদ্ধে অভিযোগ ওঠে। এই তিন স্পিনারের বিরুদ্ধে ওঠা অভিযোগের ভিত্তিতে বোলিং অ্যাকশনে ত্রুটি খুঁজে পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অ্যাকশন রিভিউ কমিটির কাছে পরীক্ষা দিয়ে বোলিং অ্যাকশন শোধরানোর আগে এই তিন বোলার বোলিং করতে পারবেন না বলে জানিয়েছে বিসিবি।

এর মধ্যে অ্যালিসকে নিয়ে আলোচনা হয়েছে একটু বেশিই। রংপুর রাইডার্সের বিপক্ষে ঢাকা ডায়নামাইটসের হাইভোল্টেজ ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন তিনি। বিপিএলে সেটাই ছিল তার অভিষেক ম্যাচ। শুধু বিপিএল না, যে কোনো ধরনের টি-টোয়েন্টির প্রথম ম্যাচ। তার ওই হ্যাটট্রিকে জয়ের পথে থাকা রংপুর রাইডার্সের কপাল পোড়ে। শেষ বলের লড়াইয়ে ২ রানের রুদ্ধশ্বাস জয় তুলে নেয় ঢাকা ডায়নামাইটস। আর অভিষেকে হ্যাটট্রিক করে বিশ্বরেকর্ড গড়ে ফেলেন অ্যালিস।

বিজ্ঞাপন

বিরল বিশ্বরেকর্ডের প্রথম অধিকারী হলেও বাংলাদেশের এই অচেনা স্পিনার ২৪ ঘণ্টার ব্যবধানে মুদ্রার অন্য পিঠ দেখে ফেলেন। বল হাতে বিশ্বকে জানান দেওয়া ডানহাতি অফ স্পিনারের বিরুদ্ধে অবৈধ অ্যাকশনের অভিযোগ তোলে রংপুর টিম ম্যানেজমেন্ট। ম্যাচ শেষে রংপুর তার ‘দুসরা’ বোলিং নিয়ে আপত্তি জানায়। ম্যাচের দুই আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও মার্টিনেজ সন্দেহজনক বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট জমা দেন। হ্যাটট্রিকের আনন্দ মিলিয়ে যাওয়ার আগে অ্যালিস বুঝেছেন ফিরে আসতে হলে নিজেকে প্রমাণ করতে হবে আবার।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন