বিজ্ঞাপন

ডাবল সেঞ্চুরির অপেক্ষা মুশফিকের

February 15, 2019 | 12:41 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বাংলাদেশের হয়ে ওয়ানডেতে এর আগে ২০০ ম্যাচের মাইলফলক ছুঁয়েছেন মাশরাফি বিন মর্তুজা। টাইগার দলের অন্যতম এই সফল দলপতির পর এবার একই মাইলফলক ছুঁতে চলেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) নিউজল্যান্ডের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে টাইগাররা। ক্রাইস্টাচার্চে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়। আর এই ম্যাচ দিয়েই ওয়ানডেতে ২০০তম ম্যাচের মাইলফলক ছুঁতে চলেছেন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিক।

গত বছরের ডিসেম্বরে উইন্ডিজদের বিপক্ষে ওয়ানডেতে মাঠে নেমে ২০০তম ওয়ানডের মাইলফলক ছুঁয়েছিলেন ম্যাশ। এবার সেই পথের একেবারে কাছেই আছেন মুশফিক।

বিজ্ঞাপন

২০০৬ সালের ৬ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয়েছিল মুশফিকের। হারারেতে সেই ম্যাচে জয় পেয়েছিল বাংলাদেশ। তবে সেই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ হয়নি তার।

ওয়ানডেতে সবমিলিয়ে ১৯৯ ম্যাচে ৫ হাজার ৩৫১ রান আছে মুশফিকের সংগ্রহে। যেখানে ব্যাট হাতে তার গড় ৩৭.৭৪। যেখানে ৬টি শতক ও ৩২টি অর্ধশতক আছে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের। আর ক্যারিয়ার সেরা ইনিংস আছে ১৪৪ রানের। গত বছরের সেপ্টেম্বরে দুবাইয়ে এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে ক্যারিয়ার সেরা ইনিংসটি খেলেন তিনি।

বাংলাদেশের অন্যতম সেরা এই উইকেটরক্ষক টেস্টে ব্যাট হাতে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছিলেন। এবার তার সামনে আরেকটি ২০০’র মাইলফলকের অপেক্ষা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন