বিজ্ঞাপন

সম্প্রচার করা হবে অস্কার পুরস্কারের পুরো অনুষ্ঠান

February 17, 2019 | 11:54 am

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

আগেই জানানো হয়েছিল, এবারের অস্কারের চারটি বিভাগের পুরস্কার অনুষ্ঠান সম্প্রচারিত হবে না। ব্যবসায়িক বিজ্ঞাপনের কারণেই এই সিদ্ধান্ত নিয়েছিল দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচারস আর্টস অ্যান্ড সায়েন্সেস। পরে এ নিয়ে শুরু হয় বিতর্ক।

বিতর্কের জেরে নিজেদের সিদ্ধান্ত পরিবর্তন করতে বাধ্য হয় টিম অস্কার। মোশন পিকচারস, আর্টস অ্যান্ড সায়েন্সেস অ্যাকাডেমির পক্ষ থেকে ঘোষণা আসে, পুরো ২৪টি বিভাগের পুরস্কার বিতরণই লাইভ দেখাবে তারা।


আরও পড়ুন :  ‘অন্ধকার জগত’ ছবির প্রিমিয়ারে শাকিব খান


একটি বিবৃতিতে অস্কার কর্তৃপক্ষ জানিয়েছেন, ৯১তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অনুষ্ঠিত হবে ২৪ ফেব্রুয়ারি। সোমবার অ্যাকাডেমির তরফে জানানো হয়েছিল, সিনেমাটোগ্রাফি, সিনেমা সম্পাদনা, মেকআপ ও হেয়ারস্টাইল বিভাগে পুরস্কারের অংশটি টেলিভিশনে দেখা যাবে না। তিন ঘণ্টার মধ্যে অনুষ্ঠান শেষ করার চেষ্টা করেছিল অ্যাকাডেমি।

বিজ্ঞাপন

তবে, অ্যাকাডেমি কর্তৃপক্ষ এটা ঘোষণা করেন যে, শোয়ের সম্পূর্ণ সম্প্রচার করলেও তিন ঘণ্টা সময়সীমা বাড়বে কি না। বুধবার আমেরিকান সোসাইটি অব সিনেমাটোগ্রাফি অ্যাকাডেমি টিমকে মার্টিন স্করসিজে, ব্র্যাড পিটসহ অন্যদের সই করা খোলা চিঠি দেন। তারা এই সিদ্ধান্তকে সিনেম্যাটিক আর্টসের অপমান বলে অভিহিত করেন।

এদিকে, এ বছর অস্কার পুরস্কার প্রদান অনুষ্ঠানের সঞ্চালনা থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন কেভিন হার্ট। ফলে ৯১ বছরের মধ্যে এই নিয়ে পাঁচবার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড সঞ্চালকশূন্য হলো।

সারাবাংলা/টিএস

বিজ্ঞাপন

আরও পড়ুন :  শাকিব কি নির্বাচনে লড়বেন?


Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন