শুক্রবার ১৯ জুলাই, ২০১৯ ইং , ৪ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

অবশেষে বলিউডে নিষিদ্ধ হলেন পাকিস্তানি শিল্পীরা

ফেব্রুয়ারি ১৯, ২০১৯ | ১:০১ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

কাশ্মীরের পুলওয়ামাতে পাক জঙ্গি হামলার জেরে বলিউডে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধের দাবি জোরালো হয়ে ওঠে । হামলার পর থেকেই অনেক বলিউড তারকা সংবাদমাধ্যমে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করার দাবিতে মত দিয়ে আসছেন। এছাড়া বিভিন্ন সংগঠনও উঠেপড়ে লেগেছে বলিউড থেকে পাকিস্তানি শিল্পী হটাতে। কিছু উগ্রপন্থী সংগঠন তো কয়েকটি প্রযোজনা সংস্থাকে রীতিমতো হুমকিও দিয়ে বসেছে।

অবশেষে তাদের দাবি পূরণ হয়েছে । বলিউডে নিষিদ্ধ করা হয়েছে পাকিস্তানি সব শিল্পীদের। ‘অল ইন্ডিয়ান সিনে ওয়াকার্স’ সবার দাবির প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিয়েছে। খবর ভারতীয় সংবাদমাধ্যমের।


আরও পড়ুন :  প্রিয়াঙ্কায় বিস্মিত কারিনা


সংগঠনটি এক বিবৃতিতে জানিয়েছে, ‘পরিস্কার করে বলা হচ্ছে, পাকিস্তানি সকল অভিনয়শিল্পী, সংগীতশিল্পী এবং কলাকুশলীদের বলিউড থেকে নিষিদ্ধ করা হলো। তারা কোনোভাবে বলিউডের কোনো কাজের যুক্ত হতে পারবেন না। কোনো প্রযোজনা সংস্থা যদি এই নিষেধাজ্ঞার অমান্য করে পাকিস্তানি শিল্পীদের নিয়ে কাজ করে তাহলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।’

বিজ্ঞাপন

ভারত-পাকিস্তান চির শত্রু হলেও এতদিন সংস্কৃতি অঙ্গনে সেভাবে তার প্রভাব পড়েনি। যদিও এর আগে অনেকবারই বিচ্ছন্নভাবে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করার দাবি উঠেছিল। তবে তা বাস্তবে রূপ নেয়নি। এবার অল ইন্ডিয়ান সিনে ওয়াকার্স সংগঠনের ঘোষণার ফলে ভারত–পাকিস্তানের মধ্যকার সংস্কৃতি সম্পর্কের অবনতি ঘটল। অদূর ভবিষ্যতে আবার কোনো পাকিস্তানি শিল্পী বলিউডে কাজ করতে পারবে কিনা সেটা সময় বলে দেবে!

বলিউডে অনেক পাকিস্তানি শিল্পী আছেন, যারা ভারতে তুমুল জনপ্রিয়। তাদের মধ্যে আছেন আতিফ আসলাম, রাহাত ফতেহ আলী খান, ফাওয়াদ খান, মাহিরা খানসহ আরও অনেকে।

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শুরু ৩ দিনের নাট্যেৎসব


আরও দেখুন :

ফাগুন হাওয়ায় ।। বিহাইন্ড দ্য সিন ।। ভিডিও স্টোরি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন