বিজ্ঞাপন

নিউজিল্যান্ডে হোয়াইটওয়াশ পাকিস্তান

January 19, 2018 | 12:22 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

 

 

বিজ্ঞাপন

নিউজিল্যান্ড সফরে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচেও হেরেছে পাকিস্তান। কিউইদের বিপক্ষে ১৫ রানের ব্যবধানে হেরেছে সরফরাজ-বাবর-ফখর-শোয়েব মালিকদের পাকিস্তান।

প্রস্তুতি ম্যাচে ১২০ রানের বিশাল ব্যবধানে জেতা পাকিস্তান টানা পাঁচ ম্যাচ হারলো। প্রথম ওয়ানডেতে ৬১ রানে, দ্বিতীয় ওয়ানডেতে ৮ উইকেটে, তৃতীয় ওয়ানডেতে ১৮৩ রানে হারের পর চতুর্থ ওয়ানডেতে পাকিস্তান হারে ৫ উইকেটে।

সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হয় ওয়েলিংটনে। আগে ব্যাটিংয়ে নেমে স্বাগতিকরা নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ২৭১ রান। ৪৯ ওভারে অলআউট হওয়ার আগে পাকিস্তান তোল ২৫৬ রান।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের ওপেনার মারটিন গাপটিল সেঞ্চুরি করেন। ১২৬ বলে ১০টি চার আর একটি ছক্কায় তিনি ঠিক ১০০ রান করে বিদায় নেন। আরেক ওপেনার কলিন মুনরো ৩৪ রান করে সাজঘরে ফেরেন। রস টেইলরের ব্যাট থেকে আসে ৫৯ রান। ২২ রান আসে অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাট থেকে। ২১ বলে ২৯ রান করে অপরাজিত থাকেন কলিন ডি গ্রান্ডহোম।

বাংলাদেশ-শ্রীলঙ্কা লাইভ ম্যাচ দেখুন এখানে

পাকিস্তানের রুম্মন রইস তিনটি, ফাহিম আশরাফ দুটি আর আমির ইয়ামিন একটি করে উইকেট নেন।

বিজ্ঞাপন

২৭২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান ওপেনার ফখর জামান ১২, উমর আমিন ২, বাবর আজম ১০ রান করে বিদায় নেন। চার নম্বরে নামা হারিস সোহেল ৬৩ রান করে দলকে এগিয়ে নেন। মোহাম্মদ হাফিজ (৬) এবং অধিনায়ক সরফরাজ আহমেদ (৩) দ্রুত বিদায় নিলে আবারো বিপাকে পড়ে পাকিস্তান। শেষ দিকের ব্যাটসম্যান হিসেবে শাদাব খান ৫৪, ফাহিম আশরাফ ২৩, মোহাম্মদ নওয়াজ ২৩ আর আমির ইয়ামিন অপরাজিত ৩২ রান করলেও এক ওভার বাকি থাকতে অলআউট হয় পাকিস্তান।

নিউজিল্যান্ডের ম্যাট হেনরি চারটি, মিচেল স্যান্টনার তিনটি, লুকি ফার্গুসন দুটি আর কলিন ডি গ্রান্ডহোম একটি করে উইকেট তুলে নেন।

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

 

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন