বিজ্ঞাপন

বাংলাদেশে প্রথম বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ পরিচালনা করবে ইউএস-বাংলা

February 19, 2019 | 8:21 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিশ্বের সর্বাধুনিক এয়ারক্রাফট বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ যুক্ত হচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, শিগগিরই বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ এর ফ্লাইট পরিচালনা শুরু হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ, এয়ারক্যাপ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও চিফ কমার্শিয়াল অফিসার মি. ফিলিপ স্ক্রাগস, লিজিং কোম্পানির সুতেশ সেলভারাতনাম, দি বোয়িং কোম্পানির ডিরেক্টর সেলস অ্যান্ড মার্কেটিং আহসেন রাজপুতসহ অনেকে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে ইউএস-বাংলার পক্ষ থেকে জানানো হয়, ইউএস-বাংলা, আন্তর্জাতিক এয়ারক্রাফট লিজিং কোম্পানি এয়ারক্যাপ ও বোয়িং কোম্পানি আগেই এই ঘোষণা দিয়েছিল। প্রতিষ্ঠার শুরু থেকেই ইউএস-বাংলা যাত্রী সাধারণের জন্য আরামদায়ক, আধুনিক ও গ্রহণযোগ্য বিমান সংযুক্ত করার লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছে। তারই অংশ হিসেবে বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ ইউএস-বাংলার বহরে যুক্ত হচ্ছে। কেবল তাই নয়, ইউএস-বাংলার বিমান বহরে এমন কোনো এয়ারক্রাফট ব্যবহৃত হয় না, যা বর্তমানে উৎপাদন প্রক্রিয়ার মধ্যে নেই।

বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮

শিগগিরই দু’টি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ মডেলের এয়ারক্রাফট ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হতে যাচ্ছে। যাত্রী সাধারণের চাহিদা অনুযায়ী, ইউএস-বাংলা প্রথম ফ্যাক্টরি থেকে সরাসরি এয়ারক্রাফট সংগ্রহ করতে যাচ্ছে। বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ এ ব্যবহার করা হয়েছে সর্বাধুনিক প্রযুক্তি। এয়ারক্রাফটে থাকবে অত্যাধুনিক কেবিন ডিজাইন ও ইন-ফ্লাইট এন্টারটেনমেন্ট সিস্টেম। বিশ্বের প্রসিদ্ধ অনেক এয়ারলাইন্স ইতোমধ্যে বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ এয়ারক্রাফট ব্যবহার শুরু করেছে। এর মধ্যে রয়েছে, মালয়েশিয়া এয়ারলাইন্স, টার্কিশ এয়ারলাইন্স, ওমান এয়ার, কাতার এয়ারওয়েজ, ইউনাইটেড এয়ারলাইন্স, আমেরিকান এয়ারলাইন্স, চায়না ইস্টার্ন, চায়না সাউদার্ন, জেট এয়ারওয়েজ, স্পাইস জেট, ফ্লাই দুবাই।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, আগামী ৩১ মার্চ থেকে ইউএস-বাংলা ভারতের চেন্নাইতে সপ্তাহে তিনদিন ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে।

এদিন ইউএস-বাংলা এয়ারলাইন্সের জিএম-মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পিআর মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সারাবাংলা/জেএ/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাসভুয়া তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার চেষ্টা! সব খবর...
বিজ্ঞাপন