বিজ্ঞাপন

তিন জেলায় দুদকের সাঁড়াশি অভিযানে গ্রেফতার ১০

February 19, 2019 | 9:21 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: গোমতী, নাগর এবং কালিগঞ্জ নদীর মাটি কেটে নদী তীর ধ্বংস এবং পরিবেশের বিপর্যয় ঘটিয়ে কোটি টাকার অবৈধ বাণিজ্য করার দায়ে দেশের তিন জেলায় ১০ জনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বিষয়টি নিয়ে দুদকের অভিযোগ কেন্দ্রে ক্ষতিগ্রস্ত মানুষের অভিযোগের পরিপ্রেক্ষিতে তিন জেলায় সাঁড়াশি অভিযান চালিয়ে এদের গ্রেফতার করে দুদকের এনফোর্সমেন্ট টিম।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য।

দুদকের এই কর্মকর্তা বলেন, ‘দুদক মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে দুদক টিম স্থানীয় প্রশাসন ও পুলিশের সমন্বয়ে মঙ্গলবার পৃথক পৃথকভাবে এ অভিযান পরিচালনা করে। দুদকের কুমিল্লার উপ-পরিচালক মো. হেলাল উদ্দিন শরীফের নেতৃত্বে কুমিল্লার দেবিদ্বারে গোমতী নদীর তীরে অবৈধভাবে বালু উত্তোলন প্রতিরোধে অভিযান চালায়। অভিযানে পাঁচজনকে গ্রেফতার করে সাজা প্রদান করা হয়েছে। এছাড়া দুইটি ট্রাক্টর ও দুইটি ড্রেজার মেশিন ধ্বংস করে ফেলা হয়েছে।’

বিজ্ঞাপন

অন্যদিকে ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার ত্রিবেনী ও দিগনগর ইউনিয়নে দুদকের যশোর এর উপপরিচালক মো. নাজমুচ্ছায়াদাতের নেতৃত্বে দুদক টিম অভিযান চালায়। এ অভিযানে কালিগঞ্জ নদীতে বালু উত্তোলন করার সময় একজনকে হাতেনাতে গ্রেফতার করে সাজা দেওয়া হয়।

এছাড়া বগুড়ার শিবগঞ্জ উপজেলার নাগর নদের তলা খুঁড়ে অবৈধভাবে মাটি উত্তোলনের বিরুদ্ধে উপপরিচালক মো. মনিরুজ্জামানের নেতৃত্বে দুদক টিম সাঁড়াশি অভিযান চালায়। তাৎক্ষণিকভাবে চারজনকে ৬ মাস করে সাজা এবং আট লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস করা হয়।

এ অভিযান প্রসঙ্গে দুদক এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, পরিবেশ বিধ্বংসী অপরাধ থেকে যারা অবৈধভাবে অর্থ উপার্জন করছে, তাদের সম্পদের হিসাব বের করে শিগগিরই দুদক আইনি ব্যবস্থা নেবে। পরিবেশ, প্রতিবেশ এবং প্রাকৃতিক সম্পদ সুরক্ষায় এ অভিযান আরো চলবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন