বিজ্ঞাপন

ভিডিও সরিয়ে ফেলার শর্তে মুক্ত সালমান মুক্তাদির

February 19, 2019 | 11:08 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইউনিটের জিজ্ঞাসাবাদের পর ছাড়া পেয়েছেন ইউটিউবার সালমান মুক্তাদির। ইউটিউবে নিজের চ্যানেলে আপলোড করা ‘অশ্লীল’ ভিডিও সরিয়ে ফেলার পাশাপাশি নিরাপদ ইন্টারনেট ব্যবহারের বিষয়ে শর্ত মেনে চলার প্রতিশ্রুতি দিয়ে মুক্তি পেয়েছেন তিনি।

ডিএমপির ক্রাইম সিকিউরিটি ও সাইবার ইউনিটের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) নাজমুল ইসলাম সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাত ৮টার দিকে ছেড়ে দেওয়া হয়েছে সালমানকে।

এর আগে, মঙ্গলবার বিকেলে জিজ্ঞাসাবাদের জন্য ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটে ডেকে নিয়ে যাওয়া হয় সালমান মুক্তাদিরকে

বিজ্ঞাপন

এডিসি নাজমুল ইসলাম জানান, পরবর্তী সময়ে কোনো ধরনের অশ্লীল ভিডিও বা কনটেন্ট অনলাইনে প্রকাশ না করার শর্তে সালমানকে মুক্তি দেওয়া হয়। পাশাপাশি এরই মধ্যে আপলোড করা ভিডিও কনটেন্ট সরিয়ে ফেলা ও নিরাপদে ইন্টারনেট ব্যবহারের বিষয়ে শর্ত মেনে চলার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

এডিসি জানান, আমাদের পক্ষ থেকে তাকে কাউন্সেলিং ও নিরাপদ ইন্টারনেট সংক্রান্ত কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। সেগুলো পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতিশ্রুতিগুলো না মানলে পরবর্তী সময়ে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, সম্প্রতি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার নিরাপদ ইন্টারনেট স্লোগান নিয়ে সবার জন্য ইন্টারনেটের ভার্চুয়াল জগতকে নিরাপদ রাখতে কাজ করে যাচ্ছেন। এর অধীন কার্যক্রমের ধারাবাহিকতায় বিভিন্ন পর্ন সাইট ও জুয়ার ওয়েবসাইট বন্ধ করে দেওয়া হয়েছে। আরও প্রায় ২০ হাজার সাইট রয়েছে তালিকায়। এর মধ্যে রোববার (১৭ ফেব্রুয়ারি) সাইবার ক্রাইম ইউনিটে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় মডেল-অভিনেত্রী সানাই মাহবুবকে। পরে অশ্লীল ভিডিও সরিয়ে ফেলা ও নতুন অশ্লীল ভিডিও আপলোড না করার শর্তে তাকে ছেড়ে দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/ইউজে/আরএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন