বিজ্ঞাপন

শহিদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

February 21, 2019 | 12:33 am

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাবি: শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহিদ মিনারে ফুল দিয়ে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাত ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহিদ মিনারের মূল বেদিতে রাষ্ট্রপতি ফুল দেন। এরপরই ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। ফুল দেওয়া শেষে তারা কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন।

বিজ্ঞাপন

ভাষা শহিদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর ফুল দেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমীন চৌধুরী।

পরে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি হিসেবে শেখ হাসিনা মন্ত্রিপরিষদ ও দলের সিনিয়র নেতাদের নিয়ে দলের পক্ষ থেকে শহিদ মিনারে ফুল দেন। এসময় মন্ত্রিসভার সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, কূটনীতিক, আওয়ামী লীগের সিনিয়র নেতা এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এ পর পর্যায়ক্রমে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের দুই মেয়র, বিরোধী দলীয় নেতার পক্ষে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, তিন বাহিনীর প্রধান, অ্যাটর্নি জেনারেল শহিদ মিনারে ফুল দেন।

পরে ভাষা সৈনিক, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনীতিক, ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি শহিদ মিনারে তাদের শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

এরপরই বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক, ছাত্র, যুব, শ্রমিক, কৃষক সংগঠনের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ একে একে শহীদ মিনারের বেদিতে ফুল দিয়ে ভাষা শহিদদের শ্রদ্ধা জানাতে শুরু করেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন : ‘আমি কি ভুলিতে পারি’…

সারাবাংলা/কেকে/এসএমএন

 

 

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন