বিজ্ঞাপন

ব্রাজিলে ফিরছেন নেইমার

February 21, 2019 | 6:33 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বার্সেলোনা থেকে নেইমার যোগ দিয়েছিলেন ফরাসি ক্লাব পিএসজিতে। ব্রাজিলিয়ান সুপারস্টার চেয়েছিলেন চ্যাম্পিয়ন্স লিগ জিততে। কিন্তু, গত মৌসুমে ইনজুরিতে পড়ে প্রায় চার মাস মাঠের বাইরে ছিটকে যেতে হয়েছিল। পিএসজিও ছিটকে গিয়েছিল চ্যাম্পিয়ন্স লিগের আসর থেকে। আবারো চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে নেইমারের খেলা হচ্ছে না।

নতুন করে ইনজুরিতে পড়ায় প্রায় সাত সপ্তাহ মাঠের বাইরে থাকতে হচ্ছে নেইমারকে। এদিকে, ব্রাজিল তারকার ক্লাব পিএসজি জানিয়েছে, ব্রাজিলে হবে নেইমারের চিকিৎসা। প্যারিস এবং বার্সেলোনায় চলছে তার চিকিৎসা। এরপর নিজ দেশ ব্রাজিলে ১০ দিনের সফরে গিয়ে সেখানে চিকিৎসা নেবেন তিনি।

বৃহস্পতিবার ক্লাবের ওয়েবসাইটে এক বিবৃতিতে এ তথ্য জানায় পিএসজি। বিবৃতিতে বলা হয়, পুনর্বাসন প্রক্রিয়ার শুরু থেকে নেইমার যে সংকল্প দেখিয়েছেন তার প্রতি পুরো সমর্থন রয়েছে ক্লাবের।

বিজ্ঞাপন

গত মাসে ফরাসি কাপের শেষ ষোলোতে জায়গা করে নেওয়ার ম্যাচে চোটে পড়েন নেইমার। স্ট্রাসবুর্গের বিপক্ষে অ্যাঞ্জেল ডি মারিয়া ও এডিনসন কাভানির গোলে ২-০ তে জয় তুলে আসরের শেষ ষোলোয় পৌঁছেছে পিএসজি। দ্বিতীয় পর্বের এই ম্যাচে চোটের কারণে মাঠ ছাড়েন নেইমার। মাঠের বাইরে প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরলেও পরে কাঁদতে কাঁদতে আবারো মাঠ ছাড়েন নেইমার। দ্বিতীয়ার্ধে ৬০ মিনিটে প্রতিপক্ষের মিডফিল্ডার মোয়াতাজ জেমজেমির ধাক্কা সামলাতে না পেরে মাটিতে পড়ে যান ব্রাজিল তারকা। ডান পায়ের অ্যাঙ্কেলে চোট পান।

সেই ম্যাচে ইনজুরির পর নেইমারকে হাসপাতালে নেয়া হয়। এরপর ক্লাবের পক্ষ থেকে নিশ্চিত করা হয়, তার ডান পায়ের ফিফথ মেটাটারসাল ছিড়ে গেছে। রাশিয়া বিশ্বকাপের আগে এমন ইনজুরিতে পড়েই অস্ত্রোপচার করাতে হয়েছিল নেইমারকে।

এই ইনজুরিতে ১০ সপ্তাহ মাঠের বাইরে ছিটকে যান ব্রাজিল তারকা। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচের দুই লেগেই মাঠে থাকতে পারছেন না তিনি। ইংলিশ লিগের দল ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে প্রথম লেগে খেলতে নেমে জিতেছে পিএসজি। এরপর দ্বিতীয় লেগে দুই দল মুখোমুখি হবে ৬ মার্চ।

বিজ্ঞাপন

গত বছর ফেব্রুয়ারিতে একই চোটে প্রায় বিশ্বকাপ অনিশ্চিত হয়ে পড়েছিল নেইমারের। যদিও শেষ মুহূর্তে চোট কাটিয়ে বিশ্বকাপে খেলতে পেরেছিলেন। তার আগে চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে দ্বিতীয় লেগেও হেরেছিল নেইমারবিহীন পিএসজি। ইউনাইটেডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর বাধা টপকাতে না পারলে এই মৌসুমেও চ্যাম্পিয়ন্স লিগের দর্শক হয়ে যাবেন নেইমার।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন