শনিবার ২৩ মার্চ, ২০১৯ ইং , ৯ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

কুয়াশা মোড়ানো সকালে সূর্যের হাসি

ফেব্রুয়ারি ২২, ২০১৯ | ৮:০৮ পূর্বাহ্ণ

।। সারাবাংলা ডেস্ক ।।

আগের দিনটি ছিল সরকারি ছুটি, আজ সাপ্তাহিক। একটু আয়েশ করে তাই হয়তো বেলা গড়িয়ে ঘুম থেকে উঠতে চাইবেন অনেকেই। ২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় সকালের এই ঘুমটা বেশ আরামের হবে অনেকের জন্যই। তবে ঘুমের আরামে কুয়াশা মোড়ানো সকালটা কিন্তু মিস করে ফেলবেন!

যাই যাই করতে থাকা শীত, আর আসি আসি করতে থাকা গরমের মাঝের এই সময়টিতে গত কয়েকদিনেই কিন্তু সূর্যকে হাজির হতে হচ্ছে কুয়াশার চাদর ভেদ করে। আজকের দিনটিতেও কুয়াশা-সূর্যের এই খেলা চলছে। তবে এ তো পৌষ-মাঘের ঘন কুয়াশা নয় যে সুয্যি মামাকে বন্দি করে রাখবে সারাদিন! তাই কুয়াশাকে হার মানতে হবে শিগগিরই।

বিজ্ঞাপন

এদিকে, আকাশে অপেক্ষা করছে মেঘেদের দল। ওদেরও ঘুম হয়তো ভাঙবে একটু দেরিতে। কিন্তু ঘুম ভেঙে গেলে মাঝে মাঝেই হানা দেবে সূর্যের বাড়িতে। মেঘেরা দলে ভারি না হওয়ায় সেও হবে সাময়িক। কুয়াশা আর মেঘেদের হারিয়ে দিয়ে তাই বেলা ফুটলে হাসিমুখে সারাদিন কমবেশি সূর্যেরই রাজত্ব।

তা থাকলে ভরবেলায় জনবহুল স্থানগুলোতে যেতে হলে পাতলা পোশাক পরাটাই বুদ্ধিমানের কাজ হবে। কারণ, আজকের তাপমাত্রাটি ৩০/৩১ ডিগ্রি পর্যন্ত পৌঁছাবে। তখন গরমে সামান্য হাঁসফাঁস করতে হতে পারে। তবে সন্ধ্যার পর পর্যন্ত বাইরে থাকতে হলে গরম পোশাকও কিছুও সঙ্গে রাখা দরকার। নইলে নরম বাতাসে আবার ঠাণ্ডা লেগে না যায়!

ভালো কাটুক নাগরিক ছুটির দিনটি।

সারাবাংলা/টিআর

কুয়াশা মোড়ানো সকালে সূর্যের হাসি
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন