শনিবার ২৩ মার্চ, ২০১৯ ইং , ৯ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

স্বনির্ভর দেশ গঠনে শিক্ষার বিকল্প নেই: গোলাম দস্তগীর গাজী

ফেব্রুয়ারি ২৩, ২০১৯ | ৬:৩১ অপরাহ্ণ

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

নারায়ণগঞ্জ: শিক্ষিত জাতি ছাড়া একটি দেশকে উন্নত করা যায় না বলে মন্তব্য করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। তিনি বলেন, সুন্দর-স্বনির্ভর দেশ ও জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই।

শ‌নিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলার দেবই কাজিরবাগ এলাকায় দেবই কাজিরবাগ আলিম ও হিফজুল কুরআন মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্র‌তি‌যোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

বিজ্ঞাপন

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, ‘শিক্ষা জাতির মেরুদণ্ড। শিক্ষিত জাতি ছাড়া একটি দেশ তথা জাতিকে উন্নত দেশে পরিণত করা সম্ভব না। কারণ আজকের শিক্ষার্থীরা ভবিষ্যতে এ দেশ চালাবে।’

বাংলাদেশকে বিশ্ব দরবারে একটি উন্নত রাষ্ট্রের পর্যায়ে উন্নীত করতে শিক্ষার কোনও বিকল্প নেই উল্লেখ করে গোলাম দস্তগীর গাজী বলেন, ‘মান সম্মত শিক্ষাই সরকারের প্রত্যাশা। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে মান সম্মত শিক্ষার বিকল্প নেই।’

মাদ্রাসাটির ম্যানেজিং ক‌মি‌টির সভাপ‌তি লায়ন নাজমুল আলম বাদলের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠানে আরও উপ‌স্থিত ছিলেন, রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী লী‌গের সাংগঠ‌নিক সম্পাদক এনামুল হক ভুঁইয়াসহ অন্যরা।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন