বিজ্ঞাপন

চট্টগ্রাম বিমানবন্দরে সন্ত্রাসীর কবলে বিমানের উড়োজাহাজ!

February 24, 2019 | 6:22 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরের রানওয়েতে উড্ডয়নের পরপরই জরুরি অবতরণ করেছে। সন্ত্রাসীর কবলে পড়েই এই দ্রুত অবতরণ বলে জানিয়েছে দায়িত্বশীল সূত্র।

দ্রুত ফ্লাইটের সব যাত্রীকে নামিয়ে দেওয়ার পর রানওয়েতেই অবস্থান করছে উড়োজাহাজটি। সেটি ঘিরে রেখেছে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী।

উড়োজাহাজের ভেতরে একজন যাত্রীর হাতে আগ্নেয়াস্ত্র রয়েছে। তিনি বিদেশি কেউ একজন বলে এক যাত্রীর বরাতে জানিয়েছে দায়িত্বশীল সূত্র। আরও জানা গেছে, ভেতরে একটি গুলির শব্দ শোনা গেছে। কেউ একজন তাতে আহত হতে পারেন বলেও ধারণা করা হচ্ছে।

বিজ্ঞাপন

সূত্রটি জানায়, প্রথমে কেবিন ক্রুদের একজন ওই বিদেশি ব্যক্তিকে দেখে সন্দেহ করলে পাইলটকে জানান। পাইলট কোনো ঝুঁকি না নিয়ে নিরাপত্তার স্বার্থে অবতরণ করার সিদ্ধান্ত নেন।

বিজি-৭৩৭৮০০ ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিল। ফ্লাইটে যাত্রীর সংখ্যা ছিল ১৪৭ জন।

ফ্লাইট ক্রুরা জিম্মি!

বিজ্ঞাপন

ফ্লাইটে ক্যাপ্টেন ও বেশিরভাগ যাত্রী নিরাপদে নেমে যেতে পারলেও একাধিক কেবিন ক্রু জিম্মি রয়েছেন বলে জানায় সূত্রটি। একজন গুলিবিদ্ধ অবস্থায় বিমানের ভেতরেই রয়েছেন। অস্ত্রধারী নিজেও ভেতরে অবস্থান করছেন।

এদিকে রানওয়েতে বিমানটিকে ঘিরে রেখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। র‌্যাব, পুলিশ, এপিবিএন সসদ্যরা রয়েছেন সেখানে। বাইরে ফায়ার সার্ভিসের গাড়ি ও অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।

সারাবাংলার সঙ্গে কথা হয় বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মুহিবুল হকের। তিনি জানান, দু’জন কেবিন ক্রু ভেতরে রয়েছেন। কেউ গুলিবিদ্ধ হয়েছেন বলে আমরা এখনও খবর পাইনি।

বিমানবন্দরে সকল ফ্লাইট ওঠানামা বন্ধ রাখা হয়েছে বলে জানান একজন বিমান কর্মকর্তা।

বিজ্ঞাপন

এদিকে, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) মঈনুদ্দীন খান বাদল সারাবাংলাকে বলেন, তিনি ওই ফ্লাইটের যাত্রী ছিলেন। একজন অস্ত্রধারী ছিনতাইকারী সেখানে পাইলটকে জিম্মি করে। গুলিও করে সে। এখন সে উড়োজাহাজের ভেতরেই আছে। তবে যাত্রীরা সবাই নেমে গেছেন, পরে পাইলটও নেমে গেছেন। সবাই অক্ষত রয়েছেন।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ১৪৩ জন যাত্রী নিয়ে বিমানটি ছেড়ে যায়। এর মধ্যে ৮৬ জন ছিলেন দুবাইগামী যাত্রী। বাকিরা অভ্যন্তরীণ যাত্রী, যাদের চট্টগ্রামে নামার কথা ছিল। বিমানটির যাত্রী বহনের ক্ষমতা ১৬২ জন।

সারাবাংলা/জেএ/এসজে/এমএম

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন