বৃহস্পতিবার ১৮ জুলাই, ২০১৯ ইং , ৩ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

মার্চে হকির তফসিল, এপ্রিলে নির্বাচন

ফেব্রুয়ারি ২৬, ২০১৯ | ৬:৫৪ অপরাহ্ণ

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকাঃ হকি ফেডারেশনের নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। ক্রীড়া অভিভাবকের প্রজ্ঞাপন অনুযায়ী আগামী এপ্রিলের ৮ তারিখে অনুষ্ঠিত হবে বহুল আলোচিত ও প্রতিক্ষিত বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) নির্বাচন।

নির্বাচনে পাঁচ সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, দুই যুগ্ম সম্পাদক, কোষাধ্যক্ষ এবং ১৯ সদস্য পদের জন্য লড়বেন প্রার্থীরা। ১০ মার্চ খসড়া ভোটার তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। ১৯ মার্চ খসড়া ভোটারের উপর আপত্তি গ্রহণ, পরদিন আপত্তির শুনানির ও ২১ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ। ২৪ ও ২৫ মার্চ মনোনয়ন পত্র বিতরণ করা হবে। ৩১ মার্চ মনোনয়ন পত্র জমা দেয়ার দিন। ২ এপ্রিল মনোনয়ন প্রত্যাহার, ৪ এপ্রিল চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। বাহফে নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার পরিচালক (ক্রীড়া) শাহ আলম সরদার সোমবার এই প্রজ্ঞাপন জারি করলেও জানা গেছে, এনএসসি’র পাঁচ কাউন্সিলর এখনো চুড়ান্ত হয়নি।

এবার নির্বাচনে অংশ নিবেন বাহফের অ্যাডহক কমিটির সাধারণ সম্পাদক আব্দুস সাদেক। সঙ্গে ক্লাব আবাহনীর অনুরোধের প্রেক্ষিতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন তিনি। এদিকে নির্বাচনের স্বচ্ছতা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন দুই প্রার্থী রশিদ শিকদার ও মুমিনুল হক সাঈদ।

গেল দুই বছর ধরেই দেশের ক্রীড়াঙ্গনের অন্যতম ‘টক অব দ্য টাউন’ হকি ফেডারেশনের নির্বাচন। ২০১৭ সালে ২৭ আগাস্ট নির্বাচন হওয়ার কথা থাকলেও বন্যার অজুহাতে মাত্র ১১ দিন আগে স্থগিত করা হয় তা। পরে সাধারণ সম্পাদক পদপ্রার্থী খাজা রহমতুল্লাহর মৃত্যু আর ফেডারেশনের অভ্যন্তরীণ জটিলতায় পরের বছরের ১২ জানুয়ারি গঠন করা হয় ৩১ সদস্যে অ্যাডহক কমিটি।

বিজ্ঞাপন

তবে শর্ত দেয়া হয় ৯০ দিনের মধ্যে নির্বাচনের ব্যবস্থা করবে কমিটি। কিন্তু পাড় হয়ে গেছে এক বছরের বেশি সময়।

এর আগে ফ্যালকন হলে ৭ ফেব্রুয়ারির মধ্যে চূড়ান্ত করা হবে ৮৬ সদস্যের কাউন্সিলরের তালিকা এমন ঘোষণাই এসেছিল। কাউন্সিলরদের তালিকা জমায় বিলম্ব হওয়ার নির্বাচনের তারিখও পিছিয়েছে আরেকদফা।

এবার সাধারণ সম্পাদকের পদের দৌড়ে আছে তিন জন। আবাহনী ক্লাবের পক্ষ থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন আব্দুস সাদেক। অন্যদিকে উল্টে গেছে পাশার দান। গেলবার জোরেশোরে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিলেও এবার ভিন্ন সূর রশিদ শিকদারে কণ্ঠে। শেষ পর্যন্ত তিনি সমর্থন দিতে পারেন বর্তমান কমিটির সহ-সভাপতি মুমিনুল হক সাঈদকে।

আরও পড়ুন

হকির নির্বাচনে নতুন মোড়

সারাবাংলা/জেএইচ

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন