বিজ্ঞাপন

প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তীতে মহিলা আওয়ামী লীগ

February 26, 2019 | 11:17 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বুধবার (২৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী।  সুবর্ণজয়ন্তীর দিনটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কর্মসূচির বিষয়ে জানানো হয়।

বিজ্ঞাপন

প্রেস রিলিজে জানানো হয়, বুধবার (২৭ জানুয়ারি) বিকেল তিনটায় ধানমন্ডি বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবে সংগঠনটি। বিকেল সাড়ে তিনটায় জাতীয় সংসদের দক্ষিণ পাশ থেকে র‍্যালির মাধ্যমে জাঁকজমকভাবে সংগঠনের সুবর্ণ জয়ন্তীর পালন করার কথা জানানো হয়েছে। সুবর্ণ জয়ন্তীর র‍্যালি উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

১৯৬৯ সালের ২৭ ফেব্রুয়ারি প্রতিষ্ঠা লাভ করে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ। জাতীয় রাজনীতিতে বিভিন্ন সময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী এই সংগঠনের সভাপতি সাফিয়া খাতুন এবং সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক। প্রায় ১৪ বছর পর ২০১৭ সালের ৪ মার্চ মহিলা আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে তাদের নির্বাচিত করা হয়। একই দিন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটি ঘোষণা করা হয়। ঢাকা উত্তর মহিলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয় শাহিদা তারেককে এবং সাধারণ সম্পাদক করা হয় শবনম শীলাকে। ঢাকা দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবেরা বেগম ও নার্গিস রহমানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। পরে ১৫১ সদস্যবিশিষ্ট মহিলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

২০১৭ সালের আগে সর্বশেষ ২০০৩ সালের ১২ জুলাই মহিলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে আশরাফুন্নেসা মোশাররফকে সভাপতি এবং ফজিলাতুন্নেসা ইন্দিরাকে সাধারণ সম্পাদককে নির্বাচিত করা হয়েছিল। পরবর্তীতে ২০০৯ সালে ফজিলাতুন্নেসা ইন্দিরাকে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য নির্বাচিত করা হলে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হন পিনু খান।

সারাবাংলা/এনআর/এসবি/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন