বিজ্ঞাপন

নদীবন্দরে ২ নম্বর, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

February 27, 2019 | 9:23 am

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: কক্সবাজারসহ দেশের তিন সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর। সেইসঙ্গে অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য জারি হয়েছে ২ নম্বর সতর্ক সংকেত।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বুধবার (২৭ ফেব্রুয়ারি) সারাবাংলাকে বলেন, ‘পশ্চিম সাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে বাংলাদেশের আবহাওয়ায় কিছুটা পরিবর্তন এসেছে। মৌসুমী বায়ুর এমন পরিবর্তনের ফলে আজ (বুধবার) এবং কাল (বৃহস্পতিবার) বিকেল নাগাদ বজ্রসহ বৃষ্টিপাত হবে।

বিজ্ঞাপন

নদীবন্দরে ২ নম্বর, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিভিন্ন সময় একেকবার একেক স্থানে এই বৃষ্টি হবে। এখন দেশের মধ্যবর্তী স্থানগুলোতে বজ্রসহ বৃষ্টিপাত হচ্ছে। এজন্য অভ্যন্তরীন নদীবন্দরগুলোকে ২ নম্বর সর্তক সংকেত এবং চট্টগ্রাম, মংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

জানতে চাইলে বিআইডব্লিউটিএ'র যুগ্ম পরিচালক আরিফ হাসনাত সারাবাংলাকে বলেন, আবহাওয়ার এমন পরিবর্তনের কারণে অভ্যন্তরীন নৌচলাচল এখনও স্বাভাবিক রয়েছে। নদীবন্দরগুলোর জন্য আবহাওয়া অধিদফতর যেহেতু ২ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে সেহেতু নৌচলাচল স্বাভাবিক থাকলেও সর্তকতার সঙ্গে চলাচলের নির্দেশ দেওয়া হয়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, এমন ঝড়-বৃষ্টি বজায় থাকবে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) পর্যন্ত। এই সময়ে বৈশাখী ঝড়, বৃষ্টি ও শিলা বৃষ্টি হওয়ার শঙ্কা রয়েছে। অধিদফতরের মহাপরিচালক শামসুদ্দিন আহমেদ বলেন, দেশে পহেলা মার্চ থেকে রোদের মুখ দেখা যাবে। ২ ও ৩ মার্চও থাকবে উজ্জ্বল রোদ।

বিজ্ঞাপন

এদিকে, বুধবার সকালের বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকার রাস্তায় জলাবদ্ধতায় ভোগান্তিতে পড়েছেন নগরবাসি।

নদীবন্দরে ২ নম্বর, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

বিজ্ঞাপন

এতে সকাল থেকেই   প্রধান সড়কগুলোতে যানজটে পড়েন কর্মমুখী মানুষ। অসময়ের  এই বৃষ্টিতে ভোগান্তিতে পড়ে এসএসসি পরীক্ষাথীসহ স্কুল -কলেজগামী শিক্ষার্থীরাও।

ছবি: সুমিত আহমেদ

সারাবাংলা/এসএইচ/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন