মঙ্গলবার ১৯ নভেম্বর, ২০১৯ ইং , ৫ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

প্রকাশিত হলো ‘হৃদয়ের দখিন দুয়ার’

ফেব্রুয়ারি ২৭, ২০১৯ | ১২:৪৪ অপরাহ্ণ

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাবি: তরুণ কথাসাহিত্যিক আবদুল্লাহ আল ইমরানের নতুন উপন্যাস ‘হৃদয়ের দখিন দুয়ার’ প্রকাশিত হয়েছে। অমর একুশে গ্রন্থমেলায় উপন্যাসটি প্রকাশ করেছে অন্বেষা প্রকাশন।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) এই প্রকাশনা উৎসবের আয়োজন করা হয়। গ্রন্থমেলায় অন্বেষা প্যাভিলিয়নে সামনে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেখক আবদুল্লাহ আল ইমরান, বইটির প্রচ্ছদ শিল্পী সানজিদা পারভীন তিন্নি এবং অন্বেষার প্রকাশক মো. শাহাদাত হোসেন।

উপন্যাসটির সম্পর্কে লেখক বলেন, মানুষের জীবনে প্রিয় মানুষের উপস্থিতি সব সময় চিরস্থায়ী হয় না। কোনও সম্পর্ক টেকেও না চিরদিন। ভাঙাগড়ার মধ্য দিয়েই এগোয় ছোট্ট এ জীবন। মানুষ যত বড় হয়, জীবন থেকে ক্রমে হারিয়ে যেতে থাকে প্রিয় চরিত্রেরা। তবে মানুষটা হারিয়ে গেলেও রেখে যায় মন কেমন করা স্মৃতি। সেইসব স্মৃতিকাতরতার গল্প হৃদয়ের দখিন দুয়ার। গল্প সমাজের খেটে খাওয়া মানুষ ও তাদের অধিকার নিশ্চিতের দাবীরও।

বিজ্ঞাপন

‘হৃদয়ের দখিন দুয়ার’ ইমরানের চতুর্থ উপন্যাস। এর আগে ‘কালচক্র’ এবং ‘দিবানিশি’ উপন্যাসের মধ্য দিয়ে তিনি পাঠকপ্রিয়তা পান। ২৯৬ পৃষ্ঠার নতুন এই উপন্যাসটির মূল্য ধরা হয়েছে ৪৭০ টাকা। বইটি পাওয়া যাচ্ছে একুশে গ্রন্থমেলায় অন্বেষা প্রকাশনের ১৮ নাম্বার প্যাভিলিয়নে।

সারাবাংলা/কেকে/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন