বিজ্ঞাপন

লন্ডনে ৮ ঘণ্টায় ৪ ছুরিকাঘাত, নিহত ১

February 27, 2019 | 2:39 pm

আন্তর্জাতিক ডেস্ক

বিজ্ঞাপন

লন্ডনে মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) আট ঘণ্টায় অন্তত চারটি ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে। এসব ঘটনার শিকারদের মধ্যে একটি স্কুল ছাত্রও রয়েছে। ছুরিকাহতদের মধ্যে এক জন নিহত হয়েছেন।

স্থানীয় সময় মঙ্গলবার বেলা ১টা ৫০ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত এসব হামলার ঘটনা ঘটে। যাকে সাম্প্রতিক সময়ে লন্ডনে সংঘঠিত সবচেয়ে বড় রক্তক্ষয়ী দিন হিসেবে উল্লেখ করেছে সংবাদমাধ্যমগুলো।

ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, রাত ঠিক ৯টার আগে ইলফোর্ড ট্রেন স্টেশনের বাইরে এক ব্যক্তিকে (২০) ছুরিকাঘাতে হত্যা করে দুবৃত্তরা। এছাড়া এক স্কুলছাত্রকে তলপেটে ছুরিকাঘাত করে ফেলে রাখা হয় সাউথ রুইস্লিপ আন্ডারগ্রাউন্ড স্টেশনে। র‌্যামফোর্ডে অপর এক যুবক (১৮)কে ছুরিকাহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা বলেছেন তার অবস্থা সঙ্কটাপন্ন। এছাড়া এনফিল্ডে ত্রিশোর্ধ অপর এক ব্যক্তিকে ছুরিকাহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এক দিনের এই চারটি ঘটনা নিয়ে গত নয় দিনে লন্ডনে মোট ছয়টি ধারালো অস্ত্রের হামলার ঘটনা ঘটলো। আর ২০১৯ সালে এ নিয়ে ঘটলো একই ধরনের ১২টি ঘটনা।

পুলিশের মুখপাত্রের বরাতে সংবাদমাধ্যগুলো জানাচ্ছে, ইলফোর্টে হামলার খবরটি তাদের কাছে আসে ঠিক রাত ৮টা ৪০ মিনিটে। ঘটনাস্থল থেকে তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হলে ২০ বছর বয়সী ওই যুবক রাত সোয়া ৯টার দিকে মারা যায়। আর স্কুল ছাত্রটিকে পাওয়া যায় ছুরিকাহত অবস্থায় আন্ডারগ্রাউন্ড স্টেশনে পড়ে থাকা অবস্থায়। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যায় হয়।

সারাবাংলা/এমএম

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন