বিজ্ঞাপন

কান চলচ্চিত্র উৎসবের জুরি প্রধান ইনারিতু

February 27, 2019 | 4:06 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

আসছে মে মাসে বসতে যাচ্ছে ৭২তম কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। বিশ্ব চলচ্চিত্রের মর্যাদাপূর্ণ এই আসরের জুরি প্রধান হিসেবে কাজ করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মেক্সিকান চলচ্চিত্র পরিচালক আলেখান্দ্র গঞ্জালেস ইনারিতু।

আলেখান্দ্র গঞ্জালেস ইনারিতু মেক্সিকোর প্রথম চলচ্চিত্র পরিচালক যিনি ২০০৬ সালে প্রথম অস্কারে মনোনয়ন পান এবং দুইবার তিনি জিতে নেন মর্যাদাপূর্ণ অস্কার। ২০১৫ সালে ‘বার্ডম্যান অর (দ্য আনএক্সপেকটেড ভার্চু অব ইগনোরেন্স)’ এবং ২০১৬ সালে ‘দ্য রেভেনেন্ট’ ছবির জন্য তার হাতে ওঠে অস্কার।


আরও পড়ুন :  যে ছবির মাধ্যমে মিলছেন সালমান-বানসালি


কানের জুরি প্রধানের সম্মানজনক দায়িত্ব পাবার পর ইনারিতু তার প্রতিক্রিয়ায় বলেন, ‘কান চলচ্চিত্র উৎসব আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ, কারণ উৎসবটি জড়িয়ে আছে আমার ক্যারিয়ারের প্রথম থেকেই। আমি গর্বিত এবং রোমাঞ্চকর অনুভব করছি জুরি প্রধানের দায়িত্ব পেয়ে। সিনেমা হলো এই পৃথিবীর শিরা-উপশিরা আর তার হৃদয় হলো চলচ্চিত্র উৎসব। নতুন প্রজন্মের চলচ্চিত্র পরিচালক বা প্রযোজকরা কি ভাবছেন, তাদের সিনেমা নির্মাণের ভাষা কি? তার অনেক কিছুই আমরা জানতে পারব আশা করছি। তাই আমিসহ অন্যান্যরা যারা জুরি বোর্ডে থাকবেন তারা সবাই অত্যন্ত ভাগ্যবান।’

বিজ্ঞাপন

জুরি প্রধানের দায়িত্ব নেয়ার জন্য ইনারিতুর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কান চলচ্চিত্র উৎসবের প্রেসিডেন্ট পিয়াহ লেসকিউ। তিনি জানিয়েছেন ইনারিতু প্রথম কোনো মেক্সিকান শিল্পী যিনি কানের জুরি প্রধানের দায়িত্ব পালন করছেন।

কান চলচ্চিত্র উৎসবের ৭২তম আসরটি ১৪ মে শুরু হয়ে চলবে ২৫ মে পর্যন্ত। ৭১তম কান চলচ্চিত্র উৎসবের জুরি প্রধান ছিলেন কেট ব্ল্যানচেট।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

আরও পড়ুন :

.   ধ্রুব এষের কথায় আজম খানকে শ্রদ্ধা

.   বিশ্বাস, অবিশ্বাস আর আতঙ্কের আভাস দিলো ‘সাপলুডু’

.   করণ-এ ফিরলেন কারিনা


Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন