বিজ্ঞাপন

আগুয়েরো-রোমেরো-ইকার্দিদের ফেরা নিশ্চিত নয়

February 28, 2019 | 12:35 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

আর্জেন্টিনা জাতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনিকে আসন্ন কোপা আমেরিকার আসর পর্যন্ত স্থায়ীভাবে দায়িত্ব দেওয়ার কথা জানিয়েছেন দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লাওদিও তাপিয়া। এই বছর জুনে ব্রাজিলে বসবে কোপা আমেরিকার মেগা ইভেন্ট। তার আগে মার্চে জাতীয় দলে ফেরা নাও হতে পারে সার্জিও আগুয়েরো, মাউরো ইকার্দিদের। তবে, ফিরতে চান বিশ্বকাপের পর থেকে বিশ্রামে থাকা অ্যাঞ্জেল ডি মারিয়া।

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের কাছে হেরে বিশ্বকাপ স্বপ্ন জলাঞ্জলি দিয়েছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। এদিকে, নতুন দায়িত্ব নেওয়ার পর থেকে এখন পর্যন্ত বেশ ভালোই কাটিয়েছেন স্কালোনি। বিশ্বকাপের পর স্কালোনির অধীনে আর্জেন্টিনা খেলেছে ইরাক, কলম্বিয়া, গুয়েতামালা, ব্রাজিল আর মেক্সিকোর বিপক্ষে। এর মধ্যে মেক্সিকোর বিপক্ষে খেলেছে পর পর দুই ম্যাচ। এই ছয় ম্যাচের একটিতেও দলের সেরা তারকা মেসি, আগুয়েরো, ডি মারিয়া, হিগুয়েনকে পাননি স্কালোনি।

দলের সেরা এই তারকাদের ছাড়া স্কালোনির বাকি শিষ্যরা ইরাক, গুয়েতামালা, মেক্সিকোর বিপক্ষে চারটি ম্যাচে জিতেছে। কলম্বিয়ার বিপক্ষে ড্র করলেও ব্রাজিলের বিপক্ষে শেষ সময়ের গোলে হেরেছে আর্জেন্টিনা। সেরা তারকাদের ছাড়াই স্কালোনি দলকে নিয়ে এতোদূর এগিয়েছেন।

বিজ্ঞাপন

চলতি বছর ব্রাজিলে বসতে যাচ্ছে কোপা আমেরিকার আসর। সেই আসরকে সামনে রেখে স্কালোনিকে দল গোছানোর অনুরোধ করে দেশটির ফুটবল ফেডারেশন-এমন সংবাদ জানাচ্ছে আন্তর্জাতিক মাধ্যমগুলো। এদিকে, ডি মারিয়া জাতীয় দলে ফেরা নিয়ে জানান, আমার সঙ্গে স্কালোনির কথা হয়েছে। আমি তাকে জানিয়েছি আবারো জাতীয় দলের জার্সিতে মাঠে নামতে চাই। ক্লাবে (পিএসজি) আমি আমার সেরাটা দিয়েই খেলছি। একটা খেলোয়াড়ের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো জাতীয় দলের জার্সিতে মাঠে থাকা।

প্রায় ছয় মাস ধরে জাতীয় দলের বাইরে মেসি। এই মার্চে আন্তর্জাতিক ফুটবলে প্রত্যাবর্তন ঘটতে পারে আর্জেন্টিনার ফুটবল জাদুকরের। মরক্কোর বিপক্ষে মার্চে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সে ম্যাচেই ফিরবেন দলপতি মেসি, এমনটাই জানাচ্ছে আর্জেন্টিনার সংবাদমাধ্যমগুলো। ম্যাচটির তারিখ নির্ধারণ করা হয়েছে ২৬ মার্চ। মরক্কোর মাঠ রাবাতে খেলতে যাবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রিন্স মওলা আবদেল্লাহ স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। মার্চেই ভেনেজুয়েলার বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে আর্জেন্টিনার। তবে, ম্যাচটির দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি।

যদিও গণমাধ্যম বলছে, আগামী ২২ মার্চ প্রীতি ম্যাচে ভেনেজুয়েলার মুখোমুখি হবে আর্জেন্টিনা। চার দিন পর জার্মানির ড্রেসডেনে আরেকটি প্রীতি ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ চেক প্রজাতন্ত্র। ফলে দুটি ম্যাচই মরক্কো ম্যাচের আগে হতে পারে। স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, স্প্যানিশ ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেট্রোপলিটনে ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচটি অনুষ্ঠিত হতে পারে।

বিজ্ঞাপন

আর্জেন্টিনার এই ব্যস্ত সূচিতে আগুয়েরো এবং ইকার্দিকে দলে নাও রাখা হতে পারে বলে আর্জেন্টাইন সংবাদমাধ্যম জানাচ্ছে। এদিকে, গোলরক্ষক সার্জিও রোমেরোকেও থাকতে হতে পারে দলের বাইরে। কোপা আমেরিকাকে সামনে রেখে মে মাসের শেষ দিকে কিংবা জুনের শুরুর দিকে আরও কয়েকটি প্রীতি ম্যাচ খেলবে লিওনেল স্কালোনির শিষ্যরা। সেখানে আগুয়েরো, ইকার্দি আর রোমেরোর থাকা অনেকটাই নিশ্চিত।

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন