বিজ্ঞাপন

বাংলা একাডেমিতে দুই দিনের গান উৎসব

March 6, 2019 | 2:28 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ইন্টারন্যাশনাল সেন্টার ফর বেঙ্গলি মিউজিক (আইসিবিএম) আয়োজন করতে যাচ্ছে দুই দিনের গান উৎসব। বাংলা একাডেমি প্রাঙ্গণে ‘আইসিবিএম মেলা ২০১৯’ শুরু হবে ৮ মার্চ। ৮ ও ৯ মার্চ দুই দিন বিকেল ৩টা থেকে শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান, চলবে রাত ৯টা পর্যন্ত। এর মধ্যে মধ্যে থাকবে আলোচনাও।

শুক্রবার (৮ মার্চ) সকাল ১০টা ৩০ মিনিটে আয়োজনের উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী জনাব কে এম খালিদ এমপি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয় মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম, অধ্যাপক ড. আনিসুজ্জামান, সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও ড. গুলশান আরা।

দুই দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন শুরু হবে বেলা তিনটায়। আইসিবিএম- এর শিল্পীদের সমবেত পরিবেশনা দিয়ে শুরু হবে সাংস্কৃতিক আয়োজন। বেলা ৩টা ১০ থেকে বেলা ৫ টা পর্যন্ত চলবে ৮টি বিভাগ থেকে আসা শিল্পীদের প্রতিযোগিতা। প্রথম দিন  বিকাল ৫টায় হবে ‘বাংলা গান’ শীর্ষক আলোচনা। সন্ধ্যা সাতটায় লীনা তাপসী ও ৭টা ৩০ মিনিটে গান পরিবেশন করবেন খুরশিদ আলম এবং সামিনা চৌধুরী।

বিজ্ঞাপন

দ্বিতীয় দিনের বিশেষ আকর্ষণ হিসেবে থাকবেন অনিমা রায়, মালাদেব বর্মণ এবং শফি মণ্ডল। তারা সন্ধ্যা ৭টা থেকে তাদের পরিবেশনা শুরু করবেন।

প্রচ্ছদ ছবি: সংগৃহীত

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

আরও পড়ুন :

.   নারী দিবসে আসছে নারী সুপারহিরোর ছবি ‘ক্যাপ্টেন মার্ভেল’

.   প্রকাশ্যে এলো গেম অফ থ্রোন্সের ট্রেলার

.   ছোটবেলার ছবি দিয়ে জাহ্নবীকে জন্মদিনের শুভেচ্ছা

.   নারী দিবসে পূজা’র বিজয়িনী


আরও দেখুন :

জীবনানন্দ দাশকে নিয়ে ছবি বানাতে চাই, প্রযোজক পাচ্ছি না : তৌকির আহমেদ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন