বিজ্ঞাপন

আহমদ ছফা’র দানিয়েল চরিত্রে আহমেদ রুবেল

March 6, 2019 | 5:50 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

‘অলাতচক্র’ আহমদ ছফার উপন্যাস। মূলত লেখকের আত্মজীবনীমূলক উপন্যাস এটি। এই উপন্যাস থেকে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। উপন্যাসের ‘দানিয়েল’ চরিত্রটি সিনেমায় দেখানো হবে ‘আহমেদ’ নামে। আর এই আহমেদ চরিত্র অভিনয় করছেন অভিনেতা আহমেদ রুবেল।

এই ছবির মাধ্যমে দীর্ঘদিন পর ক্যামেরার সামনে দাঁড়ালেন আহমেদ রুবেল। এখন পর্যন্ত তার অভিনীত শেষ সিনেমা মুক্তিপেয়েছে ২০১৪ সালে। কলকাতার সেই ছবিটির নাম ‘পারাপার’।

বিজ্ঞাপন

আহমেদ চরিত্রে অভিনয় করতে পেরে ভালোই লাগছে বলে জানিয়েছেন আহমেদ রুবেল। এমনকি নিজের কাজে সন্তুষ্টিও প্রকাশ করেছেন তিনি। ছবিতে আরও অভিনয় করছেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, চলচ্চিত্র সংসদ আন্দোলনের সক্রিয় সদস্য ও চলচ্চিত্রকর্মী গাজী মাহতাব হাসান এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে নাট্যতত্ত্ব পড়ুয়া শিক্ষার্থীরা। একটি বিশেষ চরিত্রে অতিথিশিল্পী হিসেবে অভিনয় করেছেন ‘খাঁচা’ খ্যাত চলচ্চিত্র নির্মাতা আকরাম খান।

আহমদ ছফা’র দানিয়েল চরিত্রে আহমেদ রুবেল

বিজ্ঞাপন

পরিচালক হাবিবুর রহমান সারাবাংলাকে বলেন, ‘আমাদের সঙ্গে অভিনেত্রী জয়া আহসানের কথা চলছে। তিনি এখনো চূড়ান্ত সিদ্ধান্ত দেননি। এই চলচ্চিত্রের সঙ্গে তাকে যুক্ত করতে আমরা খুবই আগ্রহি।’

কথাসাহিত্যিক আহমদ ছফা’র উপন্যাস অবলম্বনে এই চলচ্চিত্রের চিত্রনাট্য লিখেছেন পরিচালক হাবিবুর রহমান নিজেই। চিত্রনাট্যটি ২০১৭-১৮ অর্থবছরে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র শাখায় সরকারি অনুদান পেয়েছে।

বিজ্ঞাপন

এই চলচ্চিত্রের মাধ্যমে বাংলাদেশে প্রথমবারের মত চিত্রায়িত হচ্ছে ত্রিমাত্রিক পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র। বাংলাদেশে বাংলা ভাষায় নির্মিতব্য এটিই প্রথম ত্রিমাত্রিক (থ্রিডি) চলচ্চিত্র। অনুদানের পাশাপাশি ছবিটি প্রযোজনা করছে মিজ অঁ সিন প্রোডাকশন। এরই মধ্যে ছবিটির কিছু অংশের শুটিং সম্পন্ন হয়েছে।

শুটিংয়ে কারিগরি সহযোগিতা করছে মুম্বাইয়ের ‘স্কাই ওয়ার্ক স্টুডিও’। প্রতিষ্ঠানটির প্রধান দুই সদস্য আশীষ ও সুরভি মিত্তাল  ‘অলাতচক্র’ ইউনিটে অংশগ্রহণের আগে রজনীকান্ত অভিনীত ‘রোবট’ সিরিজের ‘২.০’ চলচ্চিত্রের ত্রিমাত্রিক চিত্রধারণে কাজ করেছেন। চলচ্চিত্রটির ক্যামেরা পরিচালনা ও চিত্রধারণ করছেন চিত্রগ্রাহক মাজাহারুল রাজু।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/পিএম


আরও পড়ুন :

.   চলচ্চিত্রে অভিনয় করেছিলেন অরুন্ধতী রায়!

.   বাংলা একাডেমিতে দুই দিনের গান উৎসব

.   নারী দিবসে আসছে নারী সুপারহিরোর ছবি ‘ক্যাপ্টেন মার্ভেল’

.   প্রকাশ্যে এলো গেম অফ থ্রোন্সের ট্রেলার

.   ছোটবেলার ছবি দিয়ে জাহ্নবীকে জন্মদিনের শুভেচ্ছা

.   নারী দিবসে পূজা’র বিজয়িনী


আরও দেখুন :

জীবনানন্দ দাশকে নিয়ে ছবি বানাতে চাই, প্রযোজক পাচ্ছি না : তৌকির আহমেদ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন