বিজ্ঞাপন

শপথ নিলেন নতুন মেয়র আতিকুল ইসলাম

March 7, 2019 | 10:57 am

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের নগরপিতা হিসাবে শপথ নিলেন আতিকুল ইসলাম এবং উত্তর ও দক্ষিণ সিটির নবনির্বাচিত কাউন্সিলররা।

বৃহস্পতিবার (৭ মার্চ) সকালে তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে শপথ গ্রহনের আনুষ্ঠানিকতা হয়। মেয়র আতিকুল ইসলামকে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়াও ঢাকা দক্ষিণ ও উত্তর সিটির নবনির্বাচিত কাউন্সিলররা শপথ নেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম তাদের শপথবাক্য পাঠ করান। অনুষ্ঠানে মন্ত্রিপরিষদের সদস্য ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক।

বিজ্ঞাপন

গত ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে অনুষ্ঠিত উপনির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হন আওয়ামী লীগের প্রর্থী আতিকুল ইসলাম। তিনি পান ৮ লাখ ৩৯ হাজার ৩০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী শাফিন আহমেদ পেয়েছেন মাত্র ৫২ হাজার ৪২৯ ভোট।

এ দু’জন ছাড়াও মেয়র পদে এনপিপির আনিসুর রহমান দেওয়ান (আম) পেয়েছেন ৮ হাজার ৬৯৫ ভোট, পিডিপির শাহীন খান (বাঘ) পেয়েছেন ৮ হাজার ৫৬০ ভোট ও স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহিম (টেবিল ঘড়ি) পেয়েছেন ১৪ হাজার ৪০ ভোট।

বিএনপিসহ আরও কিছু দল ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে অংশ নেয়নি।

বিজ্ঞাপন

ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচনের পাশাপাশি দুই সিটির ১৮টি করে মোট ৩৬টি নতুন ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট হয়। পাশাপাশি ঢাকা উত্তরের ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে উপনির্বাচন দেওয়া হয়। ঢাকা উত্তরের ১৮টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১১৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪৫ জন প্রার্থী ছিলেন। দক্ষিণের ১৮টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১২৫ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২৪ জন প্রার্থী ছিলেন। ঢাকা উত্তরের ২১ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোটের লড়াইয়ে ছিলেন সাত জন।

সারাবাংলা/এনআর/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন