বিজ্ঞাপন

কাভার্ড ভ্যান থেকে উদ্ধার ৮৫ হাজার ইয়াবা, চালক গ্রেফতার

March 7, 2019 | 1:59 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: কক্সবাজার থেকে ঢাকায় যাওয়ার পথে চট্টগ্রাম নগরী অতিক্রমের সময় একটি কাভার্ড ভ্যানে তল্লাশি চালিয়ে ৮৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে নগর গোয়েন্দা পুলিশ। এসময় ওই কাভার্ড ভ্যানের চালক মো.রফিকুল ইসলামকে (৪৮) গ্রেফতার করা হয়েছে। তিনি ঢাকার কেরাণীগঞ্জের কালকনি গ্রামের মৃত সিরাজউদ্দিন বেপারির ছেলে।

বুধবার (০৬ মার্চ) রাতে নগরীর কোতোয়ালী থানার ফিরিঙ্গিবাজার ব্রিজঘাট এলাকায় মমতাজ হোটেলের পাশে কাভার্ড ভ্যানটিকে আটকে তল্লাশি করা হয়।

অভিযানে অংশ নেওয়া নগর গোয়েন্দা পুলিশের সহকারি কমিশনার (পশ্চিম) মইনুল ইসলাম সারাবাংলাকে বলেন, কাভার্ড ভ্যানটিতে কোনো পণ্য ছিল না। সেটি আটক করে চালক রফিকুলকে খালি কাভার্ড ভ্যানের গন্তব্য জিজ্ঞাসা করলে, সে অসংলগ্ন কথাবার্তা বলতে থাকে। সেটিতে তল্লাশি করে চালকের সিটের নিচে বিশেষভাবে লুকিয়ে রাখা ইয়াবাগুলো আমরা উদ্ধার করি।

বিজ্ঞাপন

এদিকে গ্রেফতার রফিকুলকে জিজ্ঞাসাবাদে এই ইয়াবা চালানের সঙ্গে জড়িত আরও তিনজনের তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছেন গোয়েন্দা কর্মকর্তা মইনুল। তিনি জানান, তিনজনের মধ্যে আছে, কক্সবাজারের রামু উপজেলার হিমছড়ি গ্রামের জামাল (৩৫), ঢাকার মিরপুর ১১ নম্বরের রবিউল ইসলাম রাব্বী (৩০) ও কাভার্ড ভ্যানের মালিক মো.আব্দুর রহমান (৫০)।

এদের মধ্যে, আব্দুর রহমানের বাড়ি ঢাকার কেরাণীগঞ্জের কালকনি গ্রামে। ঢাকার পল্লবীতে মিল্লাত ক্যাম্পের পাশে ‘নিউ শাহ আলী রেন্ট এ কার’ নামে একটি প্রতিষ্ঠানের মালিক এই ব্যক্তি।

গোয়েন্দা কর্মকর্তা মইনুল বলেন, ‘চারজন একই সিন্ডিকেটের। রামু’র জামালের কাছ থেকে ইয়াবাগুলো সংগ্রহ করেছে রাব্বী। কাভার্ড ভ্যানে করে সেই ইয়াবাগুলো ঢাকায় নিয়ে আব্দুর রহমানের হাতে তুলে দেওয়ার দায়িত্ব ছিল গ্রেফতার হওয়া রফিকুলের। আব্দুর রহমান সেগুলো ঢাকায় খুচরা বিক্রেতাদের মাধ্যমে বিক্রি করতেন।’

বিজ্ঞাপন

ইয়াবা উদ্ধারের মামলায় রফিকুলের সঙ্গে বাকি তিনজনকেও আসামি করা হয়েছে বলে জানিয়েছেন মইনুল।

সারাবাংলা/আরডি/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন