বিজ্ঞাপন

স্ত্রীকে নির্যাতনের মামলায় কারাগারে হিরো আলম

March 7, 2019 | 4:20 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বগুড়া: যৌতুকের দাবিতে স্ত্রীকে মারধরের অভিযোগে গ্রেফতার হওয়া আশরাফুল আলম, ওরফে হিরো আলমকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা বগুড়া সদর থানার উপপরিদর্শক (এসআই) আব্দুর রহিম হিরো আলমকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সদর) আদালতে হাজির করেন। সেখানে হিরো আলমের পক্ষে জামিন আবেদন করেন তার আইনজীবী। শুনানি শেষে আদালতের বিচারক শাহরিয়ার তারিক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বুধবার (৬ মার্চ) দুপুরে হিরো আলমের স্ত্রী সাদিয়া বেগম সুমির (২৮) বাবা সাইফুল ইসলাম খোকন যৌতুক ও নির্যাতনের অভিযোগে সদর থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় রাত সাড়ে ১০টায় বগুড়া সদর থানা পুলিশ হিরো আলমকে গ্রেফতার করে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- বউ পিটিয়ে মার খেলেন হিরো আলম

হিরো আলমের বিরুদ্ধে দায়ের করা মামলায় বাদী সাইফুল ইসলাম উল্লেখ করেছেন, ১১ বছর আগে তার মেয়ে সুমি বেগমের সঙ্গে বগুড়া সদরের এরুলিয়া পলিবাড়ী গ্রামের আব্দুর রাজ্জাকের পালিত ছেলে আশরাফুল ইসলাম আলম ওরফে হিরো আলমের বিয়ে হয়। তাদের দুই মেয়ে ও একটি ছেলে আছে। বিয়ের পর থেকেই হিরো আলম তার স্ত্রীর কাছে দুই লাখ টাকা যৌতুক দাবি করে আসছিল। মেয়ের সংসারে সুখের কথা বিবেচনা করে গত বছরের ২৫ ডিসেম্বর হিরো আলমকে তিনি এক লাখ টাকা দেন। আরও এক লাখ টাকার জন্য হিরো আলম তার স্ত্রীকে প্রায়ই মারধর ও নির্যাতন করত। গত ৫ মার্চ হিরো আলম যৌতুকের দাবিতে স্ত্রী সুমি বেগমকে বেদম মারধর করে। পরে তাকে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান জানান, সাইফুল ইসলাম খোকন মামলার এজাহারে উল্লেখ করেছেন, ২ লাখ টাকা যৌতুকের দাবিতে হিরো আলম তার স্ত্রীকে শারীরিক ও মানসিক নির্যাতন করত। সোমবার ও মঙ্গলবারও সে স্ত্রীকে মারধর করে এবং আহত অবস্থায় তার স্ত্রী এখন শজিমেক হাসপাতালে চিকিৎসাধীন। ওই মামলাতেই হিরো আলমকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতে হাজির করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

হিরো আলমের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট এস এম মাসুদার রহমান স্বপন বলেন, নিম্ন আদালত ওই মামলায় হিরো আলমের জামিন নামঞ্জুর করেছেন। এখন তার জামিনের জন্য উচ্চ আদালতে আবেদন করা হবে।

এদিকে, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন হিরো আলমের স্ত্রী সাদিয়া বেগম সুমি জানান, দুই মাস পর সোমবার রাতে হিরো আলম বাড়িতে আসেন। বাসায় ফেরার পর থেকে বিছানায় শুয়ে একটানা তিন ঘণ্টা মোবাইল ফোনে ঢাকার এক নারীর সাথে কথা বলেন। এর প্রতিবাদ করলে সোমবার রাতেই বেদম মারধর করে।

সুমি অভিযোগ করেন, হিরো আলম ঢাকায় দ্বিতীয় বিয়ে করেছেন। এ কারণে বগুড়ায় থাকা স্ত্রী-সন্তানের কোনো খবর রাখেন না এবং সংসার খরচ দেন না। এর প্রতিবাদ করায় আগেও তাকে শারীরিক নির্যাতন করেছেন হিরো আলম।

হিরো আলমের শ্বশুর সাইফুল ইসলাম জানান, মঙ্গলবার সন্ধ্যার পর তার মেয়েকে আবারও নির্যাতন করছে বলে খবর পেয়ে মেয়ের বাড়িতে যান তিনি। সেখানে গিয়ে মেয়েকে উদ্ধার করে রাতেই হাসপাতালে ভর্তি করেন। এ কারণে যৌতুক ও নারী নির্যাতন আইনে থানায় মামলা দায়ের করেছি।

বিজ্ঞাপন

এর আগে, মঙ্গলবার রাতে হিরো আলম নিজেও শ্বশুর ও স্ত্রীসহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার এজাহারে তিনি অভিযোগ করেন, তাকে শ্বশুর বাড়ির লোকজন মারধর করেছে। তবে প্রাথমিক তদন্তে ওই অভিযোগের সত্যতা পায়নি পুলিশ। এ কারণে তার অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করেনি সদর থানা কর্তৃপক্ষ।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন