বিজ্ঞাপন

প্রধান বিচারপতি নিয়োগ নিয়ে রিটের শুনানি ফের রোববার

January 21, 2018 | 12:54 pm

স্টাফ করেসপন্ডেন্ট
ঢাকা: শূন্য পদে নতুন প্রধান বিচারপতি নিয়োগের নির্দেশনা চেয়ে দায়ের করা রিটের শুনানির দিন পিছিয়েছে। আগামী ২৮ জানুয়ারি শুনানির নতুন দিন ঠিক করেছেন হাইকোর্ট। রাষ্ট্রপক্ষের সময় আবেদনের প্রেক্ষিতে রোববার বিচারপতি জিনাত আরা ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ দিন ঠিক করেন।

বিজ্ঞাপন

সকালে এ মামলার শুনানির শুরু হওয়ার আগেই অ্যাটর্নি জেনারেল এক সপ্তাহ সময় আবেদন করেন। এসময় আদালত রিটকারী আইনজীবী ইউনুছ আলীর মতামত নিয়ে সময় আবেদন মঞ্জুর করেন।

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন সারাবাংলায়

প্রধান বিচারপতির পদ শূণ্য থাকা এবং নতুন প্রধান বিচারপতি নিয়োগ না দেওয়া কেন অসাংবিধানিক ঘোষনা করা হবে না এ বিষয়ে রুল জারির নির্দেশনা চেয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ গত ৩ জানুয়ারি রিট আবেদন করেন।
এরপর রিট আবেদনটি বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমানের হাইকোর্ট বেঞ্চে নিয়ে যান রিট আবেদনকারী।

এ আদালত মামলাটি শুনানির জন্য তালিকাভুক্ত করতে অপারগতা প্রকাশ করেন। এরপর আইনজীবী ইউনুস আলী পর্যায়ক্রমে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. ফারুকের হাইকোর্ট বেঞ্চ, বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের বেঞ্চ এবং বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. সেলিমের বেঞ্চে যান। এসব আদালত অপারগতা প্রকাশ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/জেডএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন