শুক্রবার ১৯ জুলাই, ২০১৯ ইং , ৪ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

সৌদি ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রীর

মার্চ ৮, ২০১৯ | ১০:১৮ পূর্বাহ্ণ

।। সেলিম আহমেদ ।।

সৌদি আরব থেকে: সৌদি আরবের ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের বাংলাদেশে আরও বেশি বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ।

তিনি বলেন, বাংলাদেশ আগের চেয়ে অনেক বেশি এগিয়ে যাচ্ছে। বাংলাদেশে বিনিয়োগ এখন আগের চেয়ে অনেক বেশি লাভজনক ও নিরাপদ। তাই এখন আপনারা বাংলাদেশে আরও বেশি বিনিয়োগ করতে পারেন।

বৃহস্পতিবার (৭ মার্চ) জেদ্দায় চেম্বার অব কমার্স মিলনায়তনে সৌদি ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের বিনিয়োগকারী ব্যবসায়ীদের নিরাপত্তা দেওয়ার জন্য বর্তমান সরকার বদ্ধপরিকর। বিশেষ করে বর্তমানে সৌদি আরবে নারী শ্রমিক পাঠানোর বিষয়ে বাংলাদেশ সরকার নারী কর্মীদের ভাষাগত শিক্ষা ও প্রাথমিক কাজের ধারণা দিয়ে পাঠানোর উদ্যোগ নিয়েছেন বলে জানান তিনি।

মতবিনিময় সভায় দুই দেশের পারস্পরিক ব্যবসায়িক উন্নয়ন সম্পর্কিত বিভিন্ন বিষয় তুলে ধরেন দুই দেশের প্রতিনিধিরা। পাশাপাশি সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের শ্রমবাজার কিভাবে আরও বৃদ্ধি করা যায়, সে বিষয়ে ব্যাপক আলোচনা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দার কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, জেদ্দা চেম্বার অব কমার্সের সেক্রেটারি জেনারেল হাসান ইব্রাহিম দাহালান, সালেহ হোসেন আল সালামা কোম্পানির জেনারেল ম্যানেজার মোহাম্মদ বিন সালেহ হোসেন আল সালামা, জেদ্দা চেম্বার অব কমার্সের মেম্বার অব রিক্রুটমেন্ট অফিসার আব্দুল্লাহ আল জাবরাতি, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দু’জন যুগ্ন সচিবসহ অন্যরা। এছাড়া বাংলাদেশ কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারীরাও উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিআর

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন