বিজ্ঞাপন

আপনের মালিক দিলদারের জামিন, মুক্তিতে বাধা নেই

January 21, 2018 | 2:02 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : অর্থপাচারের এক মামলায় আপন জুয়েলার্সের মালিকদের একজন দিলদার আহমেদ সেলিমকে শর্তসাপেক্ষে  জামিন দিয়েছেন হাইকোর্ট। এ নিয়ে তিন মামলাতেই জামিন পাওয়ায় দিলদার আহমেদের মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ রোববার তাকে জামিন দেন।

জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী এ এম আমিন উদ্দিন, মেহেদী হাসান চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরশেদ।

বিজ্ঞাপন

পরে আইনজীবী মেহেদী হাসান চৌধুরী জানান, গুলশান, ধানমন্ডি, রমনা ও উত্তরা থানায় শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের করা পাঁচ মামলার মধ্যে একটি করে মামলায় দিলদার আহমেদসহ আপন জুয়েলার্সের তিন মালিককে গত ১৪ ডিসেম্বর জামিন দিয়েছিলেন হাইকোর্ট।

দিলদার আহমেদের বিরুদ্ধে ধানমন্ডি, রমনা ও উত্তরা থানায় তিনটি মামলা করা হয়। এর মধ্যে রমনা থানার মামলায় ১৪ ডিসেম্বর তিনি জামিন পান। অপর দুই মামলায় জামিন শুনানি এক মাসের জন্য মুলতবি রাখা হয়েছিল।

এর মধ্যে ধানমন্ডি থানার মামলায় গত মঙ্গলবার শর্ত সাপেক্ষে জামিন দেন আদালত। এরপর আজ উত্তরা থানার মামলায়ও তিনি জামিন পান। এর ফলে আপতত তার মুক্তিতে বাধা নেই বলে জানান দিলদারের আইনজীবী।

বিজ্ঞাপন

বনানীর একটি হোটেলে জন্মদিনের অনুষ্ঠানের নামে ডেকে নিয়ে দুই তরুণীকে ধর্ষণের অভিযোগে দায়ের হওয়া মামলায় গত মে মাসে গ্রেপ্তার হন আপন জুয়েলার্সের মালিক দিলদারের ছেলে সাফাত আহমেদ। এ ঘটনায় দেশজুড়ে তোলপাড় শুরু হলে আপন জুয়েলার্সের ‘অবৈধ লেনদেন’ এর খোঁজে তদন্তে নামে শুল্ক গোয়েন্দা বিভাগ।

এরপর মে মাসের শেষ দিকে আপন জুয়েলার্সের বিভিন্ন বিক্রয় কেন্দ্র থেকে ১৫ দশমিক ৩ মণ সোনা এবং ৭ হাজার ৩৬৯টি হীরার অলঙ্কার জব্দ করে তা বাংলাদেশ ব্যাংকে পাঠানো হয়।

পরে অনুসন্ধান শেষে গত ১২ আগস্ট আপন জুয়েলার্সের মালিক তিন ভাই দিলদার আহমেদ, গুলজার আহমেদ ও আজাদ আহমেদের বিরুদ্ধে অর্থপাচারসহ বিভিন্ন অভিযোগে গুলশান, ধানমন্ডি, রমনা ও উত্তরা থানায় পাঁচটি মামলা করা হয়।

সারাবাংলা/এজেডকে/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন