সোমবার ২৫ মার্চ, ২০১৯ ইং , ১১ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

নারী দিবসে হয়ে গেলো ঢাকা ওমেন্স ম্যারাথনের চতুর্থ আসর

মার্চ ৯, ২০১৯ | ১০:৫০ পূর্বাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা : রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত হলো শুধুমাত্র নারীদের অংশগ্রহণে প্রাণ ম্যাঙ্গা ঢাকা ওমেন্স ম্যারাথনের চতুর্থ আসর। শুক্রবার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষ্যে অনুষ্ঠিত ১০ কিলোমিটার দীর্ঘ এই মিনি ম্যারাথনে অংশ নেয় দেশ-বিদেশের ৪৬৭ পেশাদার ও অপেশাদার দৌড়বিদ।

শুক্রবার সকাল সাড়ে ৬ টায় রাজধানীর হাতিরঝিলের এফডিসি মোড় থেকে শুরু হয়ে, পুরো হাতিরঝিল প্রদক্ষিণ শেষে আবার এফডিসি মোড় হয়ে গুলশান ১নং সংলগ্ন কনকর্ড পুলিশ প্লাজা পয়েন্টে শেষ হয় এই ম্যারাথন। নির্ধারিত ১ ঘন্টা ৩০ মিনিটের মধ্যে পুরো ১০ কিলোমিটার দৌড় শেষ করেন দেশী-বিদেশি ১৩৬ দৌড়বিদ।

বিজ্ঞাপন

৪৭ মিনিট ৫৯ সেকেন্ড টাইমিংয়ে এবারকার আসরের চ্যাম্পিয়ন যুক্তরাজ্যের দৌড়বিদ জেন ক্রাউডা (Jane Crowda, UK)। প্রথম রানারআপ দেশের কৃতি অ্যাথলেট মিরোনার টাইমিং ছিলো ৪৯ মিনিট ৪০ সেকেন্ড। আর দ্বিতীয় রানার আপের স্বীকৃতি পাওয়া সুইজারল্যান্ডের অ্যালেক্সা মেকোনেনের (Alexa Mekonen, Switzerland) সময় লেগেছে ৫১ মিনিট ১৬ সেকেন্ড।

ম্যারাথন শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ.আ.ম.স আরেফিন সিদ্দিক, শিল্প উদ্যোক্তা রুবানা হক, বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু, দূরন্ত বাইকের ব্র্যান্ড ম্যানেজার রাকিবুল হাসান, প্রাণ-আরএফএল গ্রুপের সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার শরিফুল ইসলাম, এভারেস্ট একাডেমির চেয়ারম্যান মুসা ইব্রাহিম ও ইমেগো স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেডের কো-ফাউন্ডার তামজিদুল ইসলাম।

বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনীর মহানগর হাতিরঝিল প্রজেক্ট কর্তৃপক্ষের পাশাপাশি আবিষ্কার ফাউন্ডেশন, ব্রাইট ফাউন্ডেশন, স্বপ্ন স্পর্শ ও গন্তব্য ফাউন্ডেশনের স্বেচ্ছা সেবকরা সফল আয়োজনে সহযোগিতা করে। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, আগামী বছরের ৬ মার্চ অনুষ্ঠিত হবে ঢাকা ওমেন্স ম্যারাথনের পঞ্চম আসর।

এভারেস্ট একাডেমি ও ইমেগো স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেডের যৌথ আয়োজন ও বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সার্বিক সহযোগিতায় দেশের একমাত্র নারী ম্যারথনে পৃষ্ঠপোষকতা করে প্রাণ ম্যাঙ্গো, টপার কুক ওয়্যার আর দুরন্ত বাইসাইকেল।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন