বৃহস্পতিবার ২১ মার্চ, ২০১৯ ইং , ৭ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

এমটব’র নতুন সেক্রেটারি জেনারেল এস এম ফরহাদ

মার্চ ১০, ২০১৯ | ২:৪৯ পূর্বাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (এমটব) নতুন সেক্রেটারি জেনারেল হিসেবে নিয়োগ পেয়েছেন ব্রি. জেনারেল (অব.) এস এম ফরহাদ। জেনারেল টি আই এম নূরুল কবীরের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।

শনিবার (৯ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

এস এম ফরহাদ দীর্ঘ ৩৪ বছরের চাকরি জীবনে ডিজিএফআই ও বিজিবির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। সবশেষ ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর সিগনালস বিভাগের পরিচালক।

এমটবের প্রেসিডেন্ট মাইকেল প্যাট্রিক ফোলি বলেন, “এমটবের নতুন প্রধান হিসেবে জেনারেল ফরহাদের নাম ঘোষণা করতে পেরে আমি খুব আনন্দিত। তিনি একজন দক্ষ নেতা, তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ, স্ট্রাটেজিস্ট এবং অবসরপ্রাপ্ত অভিজ্ঞ সেনা কর্মকর্তা।”

“আমরা খুব আশাবাদী যে, জেনারেল ফরহাদের নেতৃত্বে দেশের মোবাইল নেটওয়ার্ক অপারেটরদের সঙ্গে এর বিভিন্ন স্টেকহোল্ডার বিশেষকরে সরকারী নিয়ন্ত্রক সংস্থাগুলোর সঙ্গে সম্পর্ক আরও শক্তিশালী হবে। যেহেতু তথ্যপ্রযুক্তি ও টেলিকম খাত দেশের একটি প্রধান চালিকা শক্তি, তাই সরকারের সঙ্গে এই সম্পর্ক প্রকৃতপক্ষে ডিজিটাল বাংলাদেশের ভিশন ও চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সাহায্য করবে”- বলেন মাইকেল ফোলি।

চাকরি জীবনে জেনারেল ফরহাদ বিভিন্ন সামরিক খেতাবে ভূষিত হয়েছেন। যার মধ্যে উল্লেখযোগ্য হলো, সেনা পারদর্শিতা পদক এবং বর্ডার গার্ড বাংলাদেশ মেডেল (বিজিবির সর্বোচ্চ পদক)। তিনি ২০১২ সালে মোবাইল ফোন গ্রাহকদের সিম নিবন্ধনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

তিনি ১৯৮৪ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন। দেশে-বিদেশে বিভিন্ন সামিরিক কোর্স ও প্রশিক্ষণ সম্পন্ন করেন। এর পাশাপাশি তিনি স্ট্রাটেজিক স্টাডিজ, মিলিটারি সিকিউরিটি স্টাডিজ ও ডিফেন্স স্টাডিজ নিয়ে তিনটি স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

সারাবাংলা/ইএইচটি/এটি

এমটব’র নতুন সেক্রেটারি জেনারেল এস এম ফরহাদ
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন