মঙ্গলবার ১২ নভেম্বর, ২০১৯ ইং , ২৮ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

পাঁচটি গল্পে সাজানো ভৌতিক গ্রন্থ ‘ভর’

মার্চ ১১, ২০১৯ | ৬:২৮ অপরাহ্ণ

।। সাহিত্য ডেস্ক ।।

বিজ্ঞাপন

সদ্য সমাপ্ত হলো বাংলা একাডেমি আয়োজিত একুশে বইমেলা–২০১৯। এবারের বই মেলায় বিভিন্ন বিষয়ের ওপর শতাধিক বই প্রকাশিত হয়েছে। পুরনো লেখকদের পাশাপাশি বেরিয়েছে নতুন অনেক লেখকের বই। কায়েনাত আহমেদ সেই নতুন লেখকদের একজন। এবারের একুশে বইমেলায় শেষের দিকে প্রকাশিত হয় তার প্রথম গল্পগ্রন্থ ‘ভর’।

পাঁচটি ছোট গল্প এক মলাটে আবদ্ধ বইটি প্রকাশ করেছে বর্ষা দুপুর প্রকাশনী। পাঁচটি গল্পই ভৌতিক ঘরানার। বইমেলার শেষদিকে বাজারে এলেও বেশ ভালো সাড়া ফেলেছে বইটি।

নিজের প্রথম বই সম্পর্কে কায়েনাত আহমেদ বলেন, আমার গল্পগ্রন্থটি পাঁচটি গল্প নিয়ে সাজানো হয়েছে। পাঁচটি গল্পই কিন্তু ভিন্ন। পাঁচটি গল্প হলো- ‘অভূতপূর্ব’, ‘ভর’, ‘মর্গান লজ’, ‘বার্ণ’ ও ‘অভিশাপ’। আমি মনে করি, এই গল্পগুলো ভয় পাওয়ার চিরায়ত অভ্যাসকে বদলে দেবে।

এদিকে বইমেলা শেষ হলেও ‘ভর’ পাওয়া যাচ্ছে বই ক্রয়ের জনপ্রিয় অনলাইন সাইট রকমারি ডট কমে। বইটির মূল্য রাখা হয়েছে ২০০ টাকা। তবে রকমারিতে ২৫ শতাংশ ছাড়ে ১৫০ টাকায় পাওয়া যাচ্ছে বইটি।

কায়েনাত আহমেদ ১৯৮৭ সালের ১১ ডিসেম্বর খুলনায় জন্মগ্রহণ করেন। ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল থেকে এ–লেভেল শেষ করে তিনি ফ্যাশন ডিজাইনিং বিষয়ে পড়াশোনা করেছেন ইন্স্পিরেশন ইন্স্টিটিউট অব ডিজাইন এন্ড টেকনোলজিতে। উল্লেখ্য কায়েনাত আহমেদ ‘দেবী’ খ্যাত চলচ্চিত্র পরিচালক অনম বিশ্বাসের সহধর্মীনি।

সারাবাংলা/আরএসও/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন