বিজ্ঞাপন

নির্মিত হচ্ছে ‘বেগম রোকেয়া’র বায়োপিক

March 12, 2019 | 3:26 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বাঙালি নারী জাগরণের অগ্রদূত রোকেয়া সাখাওয়াত হোসেন (৯ ডিসেম্বর ১৮৮০ - ৯ ডিসেম্বর ১৯৩২)। একই সঙ্গে চিন্তাবিদ, প্রাবন্ধিক, ঔপন্যাসিক, সাহিত্যিক ও সমাজ সংস্কারক। স্বাধীনতার আগেই এই অঞ্চলের নারীদের শুধু নয় বরং সবাইকেই দেখিয়ে গেছেন আলোর দিশা।

বাঙালি ও বাংলাদেশের ইতিহাসে অতি গুরুত্বপূর্ণ এই মানুষটির কথা এতদিন সবাই পড়েছেন বইয়ের পাতায়। এবার রোকেয়া সাখাওয়াত বইয়ের পাতা থেকে উঠে আসছে রূপালি পর্দায়। তাকে নিয়ে নির্মিত হতে যাচ্ছে বায়োপিক।


আরও পড়ুন :  ‘আন্ধাধুন’ হয়ে গেলো ‘পিয়ানো প্লেয়ার’


বিজ্ঞাপন

খবরটি নিশ্চিত করেছেন ছবির চিত্রনাট্যকারদের মধ্যে অন্যতম মনজুরুল ইসলাম মেঘ। তিনি সারাবাংলাকে বলেন, ‘আমাদের চিত্রনাট্যের কাজ প্রায় শেষ হয়ে গেছে। শিগগিরই শুটিং শুরু হবে’।

বেগম রোকেয়া সাখাওয়াতের বায়োপিকের মূল অর্থাৎ ‘রোকেয়া’ চরিত্রে কে অভিনয় করছেন? এটি এখন সবার জানার আগ্রহের কেন্দ্রে। কিন্তু মেঘ জানালেন না কিছুই। তিনি বললেন, ‘ছবির সব চরিত্েই চূড়ান্ত হয়ে গেছে। রোকেয়া এবং সাখাওয়াত চরিত্রে যারা অভিনয় করবেন তারা দেশের বাইরের অভিনয়শিল্পী। আসলে নানা জটিলতার কারণে তথ্যগুলো এখনই দিতে পারছি না।’

পরিচালকের নামও জানাননি তিনি। বলেছেন, ‘পরিচালক দেশের। তিনি খুবই জ্ঞানি মানুষ এবং দেশের সবাই তাকে চেনেন।’

বিজ্ঞাপন

বেগম রোকেয়াকে নিয়ে সিনেমার জন্য সরকার অনুদান প্রদান করেন ১৯৯১ সালে, পরিচালক ছিলেন সুভাষ দত্ত। এরপর ছবিটি হয় পরিচালকের হাত বদল। একসময় চলচ্চিত্রকার আমজাদ হোসেন এই ছবিটি নির্মাণের দায়িত্ব নেন। কিন্তু তখনও ছবিটির তেমন কোনো অগ্রগতি হয়নি।

এখন ২০১৯ সাল। কেটে গেছে ২৮ বছর। এতদিন ধরে ছবিটি পড়ে ছিল আমলাতান্ত্রিক জটিলতায়। সেসব জটিলতা কাটিয়ে এবার ছবিটির কাজ শুরু হতে যাচ্ছে। সব ঠিক থাকলে এ বছরেই দেখা যাবে ছবিটির প্রথম ঝলক।

প্রচ্ছদ ছবি: আবু হাসান

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/আরএসও/পিএম


আরও পড়ুন :

.   আমেরিকার রাস্তায় অসুস্থ ঋষি

বিজ্ঞাপন

.   গানের প্রচারে ‘গুজব’!

.   সাইফ আলী খানকে আদালতে তলব

.   ঐশীর ভয়!


আরও দেখুন :

জীবনানন্দ দাশকে নিয়ে ছবি বানাতে চাই, প্রযোজক পাচ্ছি না : তৌকির আহমেদ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন