বৃহস্পতিবার ২১ মার্চ, ২০১৯ ইং , ৭ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

৮৫ টন নিষিদ্ধ পলিথিন জব্দ ২৬ লাখ টাকা জরিমানা র‌্যাবের

মার্চ ১৩, ২০১৯ | ৬:৫৭ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর সোয়ারীঘাট এলাকায় অভিযান চালিয়ে ৮৫ টন পলিথিন জব্দ করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় পলিথিন তৈরির সরঞ্জামও জব্দ করা হয়েছে। অভিযানে ২২টি প্রতিষ্ঠানকে ২৬ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৩ মার্চ) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত সোয়ারীঘাট এলাকায় র‌্যাব-১০-এর ভ্রাম্যমাণ আদালতটি অভিযান চালায়। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এই অভিযানে নেতৃত্ব দেন।

বিজ্ঞাপন

সারওয়ার আলম বলেন, আইন অমান্য করে নিষিদ্ধ পলিথিন উৎপাদনের খবর পেয়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান শুরু করে। আজ ২২টি কারখানার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। একইসঙ্গে ৮৫ টনের মতো নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়েছে। ২৬ লাখ টাকা জরিমানা করে সতর্ক করা হয়েছে। এরপর কথা না শুনলে কারখানা সিলগালা করা হবে। এসব কারখানায় অন্য কিছু তৈরি করবে বলে জানিয়েছে মালিক।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, আইন অনুযায়ী পলিথিন উৎপাদন ও বিপণন কোনোটাই বৈধ নয়। এটি সরকার নিষিদ্ধ করেছে। এরপরেও কিছু অসাধু ব্যবসায়ী গোপনে এসব পলিথিন উৎপাদন ও বিপণন করে আসছে। আমরা যেখানেই নিষিদ্ধ পলিথিন উৎপাদনের সংবাদ পাব, সেখানেই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন