শনিবার ২৩ মার্চ, ২০১৯ ইং , ৯ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

সুপ্রিমকোর্ট বার নির্বাচনে প্রথম দিনে পড়লো ২৯৭০ ভোট

মার্চ ১৩, ২০১৯ | ৭:৪৬ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে প্রথম দিনে ২ হাজার ৯৭০ ভোট কাস্ট হয়েছে। দুই দিনব্যাপী ভোট গ্রহণের আজ ছিল প্রথম দিন।

গণনা শেষে বুধবার (১৩ মার্চ) নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সিনিয়র সহ সম্পাদক অ্যাডভোকেট কাজী জয়নাল আবেদীন আরও জানান, প্রথম দিনে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শেষ হয়েছে।

বিজ্ঞাপন

এবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) ও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল প্যানেল) প্রতিদ্বন্দ্বিতা করছে। রয়েছে স্বতন্ত্র প্রার্থীও।

সাদা প্যানেল

সাদা প্যানেলে সভাপতি পদে প্রতিন্দ্বন্দ্বিতা করছেন আবু মোহাম্মদ আমিন উদ্দিন (এএম আমিন উদ্দিন)। সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুন নূর দুলাল, সহ-সভাপতি পদে মো. জসিম উদ্দিন ও বিভাস চন্দ্র বিশ্বাস, সহ-সম্পাদক পদে বাসির উদ্দিন ভূঁইয়া এবং কাজী শামসুল হাসান শুভ, ট্রেজারার পদে সৈয়দ আলম টিপু। এছাড়া সদস্য রয়েছেন পদে মোহাম্মদ জগলুল কবির, মশিউর রহমান, শামীম সরদার, আফিয়া আফরোজি রানী, আওলাদ হোসেন, হুমায়ূন কবির ও চঞ্চল কুমার বিশ্বাস।

নীল প্যানেল

অন্যদিকে নীল প্যানেল থেকে সভাপতি হিসেবে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল জামিল (এ জে) মোহাম্মদ আলী এবং সম্পাদক পদে বর্তমান সম্পাদক ব্যারিস্টার এএম মাহাবুব উদ্দিন খোকন প্রার্থী হয়েছেন। সহ-সভাপতি পদে মো. আব্দুল জব্বার ভূইয়া এবং আব্দুল বাতেন, কোষাধ্যক্ষ পদে মো. ইমাম হোসেন, সহ-সম্পাদক পদে মোহাম্মদ মুজিবুর রহমান এবং শরীফ ইউ আহম্মেদ। সদস্য পদে রয়েছেন অ্যাডভোকেট রাশিদা আলিম ঐশী, মোহাম্মদ ওসমান চৌধুরী, কাজী আখতার হোসেন, মো. শাফিউর রহমান, মো. শরীফ উদ্দিন রতন, মো. মোহাদ্দেস উল ইসলাম ও সৈয়দা শাহীন আরা লাইলী।

স্বতন্ত্র প্রার্থী যারা

এই দুই প্যানেল ছাড়াও স্বতন্ত্রভাবে সভাপতি প্রার্থী রয়েছেন এবিএম ওয়ালিউর রহমান খান ও ড. মো. ইউনুছ আলী, সহ-সম্পাদক পদে ফরহাদ উদ্দিন আহমেদ ভুইয়া ও সদস্য পদে তপন কুমার দাস।

সারাবাংলা/এজেডকে/এটি

সুপ্রিমকোর্ট বার নির্বাচনে প্রথম দিনে পড়লো ২৯৭০ ভোট
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন