শনিবার ২৩ মার্চ, ২০১৯ ইং , ৯ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

‘ডাকসু’র ভোট সুষ্ঠু হয়েছে, পর্যায়ক্রমে সব ছাত্র সংসদে ভোট’

মার্চ ১৪, ২০১৯ | ৩:৩১ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এই ডাকসু নির্বাচনের ধারাবাহিকতায় দেশের সব বিশ্ববিদ্যালয় ও কলেজ ছাত্র সংসদের নির্বাচনও অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে চট্টগ্রামের রাউজানে এক সমাবেশ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানিয়েছেন।

বিজ্ঞাপন

ডাকসু নির্বাচনের পর শিক্ষাঙ্গনে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা চলছে কি না— এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ডাকসু নির্বাচন সুষ্ঠু হয়েছে। কে জিতল আর কে হারল, সেটা দেখার দায়িত্ব আমাদের নয়। সেটা বিশ্ববিদ্যালয় প্রশাসন দেখবে। তবে ধারাবাহিকভাবে দেশের সব বিশ্ববিদ্যালয় ও কলেজে ছাত্র সংসদের নির্বাচন হবে।’

এর আগে মন্ত্রী রাউজান উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত মাদক ও সন্ত্রাসবিরোধী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় তিনি মাদক কেনাবেচায় জড়িতদের আত্মসমর্পণ করে ভালো পথে ফিরে আসার আহ্বান জানান।

মন্ত্রী বলেন, মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। না হলে দেশের যুবসমাজ ধ্বংস হয়ে যাবে। সবাই সচেষ্ট থাকলে মাদকের বিস্তার রোধ করা সম্ভব।

জঙ্গিবাদ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘যুদ্ধাপরাধীদের রায়ের পর সাঈদীকে চাঁদে দেখা গেছে বলে তাণ্ডব চালানো হয়েছিল। অনেককে তখন হত্যা করা হয়েছে। এরপর আমরা জঙ্গিবাদের পরিকল্পিত উত্থান দেখেছি। ইতালীয় নাগরিক, জাপানি নাগরিকদের হত্যা করা হয়েছিল। হলি আর্টিজানের মতো ঘটনা দেখেছি।’

‘এসব ঘটনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিদের প্রতিরোধের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছিলেন। প্রধানমন্ত্রীর আহ্বানে দেশের মানুষ ঘুরে দাঁড়িয়েছে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গিদের নির্মূলে কাজ করছে। তবে এখনও পুরোপুরি নির্মূল করা যায়নি,—’ বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুলসহ অন্যরা।

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন