বৃহস্পতিবার ২১ মার্চ, ২০১৯ ইং , ৭ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

প্রতারকদের আবাসন খাতে ‘জায়গা’ না দেওয়ার অনুরোধ ভূমিমন্ত্রীর

মার্চ ১৪, ২০১৯ | ৪:১৫ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: আবাসন খাতের প্রতারকদের প্রশ্রয় না দেওয়ার জন্য রিহ্যাব নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

বৃহস্পতিবার (১৪ মার্চ) থেকে চট্টগ্রাম নগরীর রেডিসন ব্লু বে ভিউ হোটেলে শুরু হওয়া চার দিনব্যাপী আবাসন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এই আহ্বান জানিয়েছেন।

বিজ্ঞাপন

ভূমিমন্ত্রী বলেন, ‘প্রত্যেক ব্যবসায় ভালো-মন্দ আছে। একেবারে সবাই ভালো বা সবাই মন্দ, এমন কোনো ব্যবসা নেই। রিয়েল স্টেট সেক্টরেও কিছু প্রতারক ডেভেলপার আছে। তাদের কারণে ক্রেতারা যেমন দুর্ভোগে পড়েন, তেমনি এই সেক্টরেরও দুর্নাম হচ্ছে।’

রিহ্যাব নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘অনেকে অভিযোগ করেন—প্রতারকরা আপনাদের সংগঠনের মেম্বার। সেটা যদি হয়, আপনাদের মেম্বারদেরও শক্ত রেটিং থাকা উচিৎ। কারও বিরুদ্ধে প্রতারণা বা ক্রেতাকে হয়রানির কোনো অভিযোগ এলে সেটা আপনাদের তদন্ত করে দেখা উচিৎ। তাকে প্রশ্রয় না দিয়ে শাস্তি দেওয়া উচিৎ।’

এসময় মন্ত্রী রিহ্যাব নেতাদের প্রতারণার অভিযোগ খতিয়ে দেখতে রিহ্যাবের কোনো কমিটি আছে কি-না জানতে চান। রিহ্যাব নেতারা জানান, স্ট্যান্ডিং কমিটি আছে।

মন্ত্রী বলেন, ‘কমিটি শুধু মিটিং, ইটিং আর সিটিং করলে হবে না। কার্যকর ব্যবস্থা নিতে হবে। ফিল্ড লেভেলে টিম গঠন করেন। তারা ঘুরে ‍ঘুরে এই ধরনের অভিযোগ পেলে খতিয়ে দেখুক, এটা খুবই দরকার।’

মন্ত্রী আরও বলেন, ‘আগামী ১০ বছরে রিয়েল এস্টেট ব্যবসার অনেক সম্প্রসারণ হবে। কিন্তু শৃঙ্খলার মধ্যে থাকতে না পারলে এই সেক্টরের বিপর্যয় হবে।’ এছাড়া দেশের মানুষের সাধ্যের মধ্যে কম টাকায় ফ্ল্যাট বিক্রির জন্য রিহ্যাব নেতাদের অনুরোধ করেছেন ভূমিমন্ত্রী।

তিনি রিহ্যাব নেতাদের উদ্দেশে বলেন, ‘আপনাদের মাইন্ডসেট পরিবর্তন করুন। কম খরচে ফ্ল্যাট বিক্রি করুন। মানুষের সাধ্যের মধ্যে, মানুষ যাতে কিনতে পারে। আপনাদের লক্ষ্য হতে হবে টার্ন ওভার। কম লাভ, বেশি বিক্রি। প্রয়োজনে ছোট ছোট ফ্ল্যাট বানান। এই যেমন এক হাজার বর্গফুটের মধ্যে দুই বেডের এমন।’

চট্টগ্রাম থেকে তৃতীয় দফায় নির্বাচিত এই সংসদ সদস্য বলেন, ‘আমি মন্ত্রী। আমি অবশ্যই চাইব, মানুষ কীভাবে সুবিধাটা পায়।’

রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট এবং চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

রিহ্যাব আয়োজিত মেলায় এবার ৫০০ কোটি টাকার বিক্রয় লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। মেলায় দুই হাজার প্লট ও পাঁচ হাজার ফ্ল্যাট বিক্রির লক্ষ্য ধরা হয়েছে।

আগামী ১৭ মার্চ পর্যন্ত মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। মেলায় প্রবেশের সিঙ্গেল টিকেট ৫০টাকা এবং মাল্টিপল টিকেট একশ টাকা।

সারাবাংলা/আরডি/এমআই

প্রতারকদের আবাসন খাতে ‘জায়গা’ না দেওয়ার অনুরোধ ভূমিমন্ত্রীর
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন