শনিবার ২৩ মার্চ, ২০১৯ ইং , ৯ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

সাবিনার পায়ে ‘মেসির’ ঝলক!

মার্চ ১৪, ২০১৯ | ৭:১১ অপরাহ্ণ

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ডি বক্সের বাইরে বল। পায়ের সঙ্গে যুগল বেঁধে তিন-চারজন ডিফেন্ডারকে ড্রিবলিং করে বক্সের ভেতরে গিয়ে গোলরক্ষককে বোকা বানিয়ে গোল! এমন গোল ঠিক প্রায়সই যার পা থেকে দেখা যায় ফুটবলের খুদে জাদুকর লিওনেল মেসি। অনেকটা এমন ধাঁচের গোল উপহার দিয়েছেন দেশ সেরা নারী ফুটবলার সাবিনা খাতুন।

ভুটানকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের সেমি ফাইনালে বাংলাদেশ পা রেখেছে সাবিনার চোখ ধাঁধানো গোলেই। একেবারে জাদুকরি গোল বলা যায়।

সাবিনা পায়ে এমন ম্যাজিক অনেক আগে থেকেই। ‘বাংলার মেসি’ খ্যাত এই সাতক্ষীরার ফুটবলার এই গোল ধরা জাতীয় দলের জার্সিতে মোট ১৯ বার বল জালে পাঠিয়েছেন। এর আগে ভুটানের বিপক্ষে জোড়া গোল আছে তার।

তবে, আজকের গোলটা একটু ভিন্ন। গোলের পরিপক্কতা আর ধরনটাই ভিন্ন। একেবারে স্বপ্নের মতোন। ম্যাচের ৮৬ মিনিটের খেলা চলছে। ভুটানের গোলরক্ষক বল এগিয়ে দিলেন তার স্বতীর্থ ডিফেন্ডারকে।

ভুটানের বিপক্ষে বাংলাদেশের একশন

বিজ্ঞাপন

সেখান থেকেই এর মঞ্চায়ন শুরু। বাঁ প্রান্তের ডি বক্সের বাইরে আঁখির কাছ থেকে বল পেয়েছে গুনে গুনে সব বাধা টপকিয়ে নিমিষেই গোলরক্ষককে পরাস্ত করলেন সাবিনা। কি মুগ্ধকর দৃশ্য! এই ম্যাচে অবশ্য মিশরাত জাহান মৌসুমীও একটি গোল করেন জটলা থেকে। এই দুই গোলেই ভুটানকে হারিয়েছে বাংলাদেশ।

আর প্রতি টুর্নামেন্টে লাল-সবুজ জার্সিতে নিজেকে চিনিয়ে যাচ্ছেন সাবিনা। ঘরোয়া ফুটবল-ক্লাব, ফুটসাল, আন্তর্জাতিক প্রীতি ম্যাচসহ সব মিলিয়ে তার ক্যারিয়ারে গোলসংখ্যা এখন ১১৪ ম্যাচে ৩২৪! এমনি এমনি তো তাকে ‘বাংলার মেসি’ বলা হয়না।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন