শনিবার ২৩ মার্চ, ২০১৯ ইং , ৯ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

চট্টগ্রামে দুই দিনের বিমা মেলা শুরু শুক্রবার

মার্চ ১৪, ২০১৯ | ৯:৪৩ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: বন্দরনগরী চট্টগ্রামে প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে দুইদিনের বিমা মেলা। নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে শুক্রবার থেকে শুরু হচ্ছে এই মেলা। বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ আয়োজিত এই মেলায় সহযোগিতা দিচ্ছে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন ও ইন্স্যুরেন্স ফোরাম।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় অনুষ্ঠিতব্য মেলা চত্বরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী।

বিজ্ঞাপন

তিনি জানান, শুক্রবার সকালে মেলার ‍উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এবার মেলার স্লোগান নির্ধারণ করা হয়েছে ‘নিরাপদ ভবিষ্যতের জন্য বিমা।’

এর আগে ঢাকা ও সিলেটে দুবার এই মেলার আয়োজন করা হয়েছিল। চট্টগ্রামে শুরু হতে যাওয়া এই মেলা তৃতীয়বারের মতো আয়োজন করা হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। মেলায় সরকারি-বেসরকারি মিলিয়ে ৭৮টি বিমা কোম্পানি অংশ নিচ্ছে বলে আয়োজকরা জানিয়েছেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত এ মেলায় বিনা টিকেটে দর্শকরা প্রবেশ করতে পারবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশের অর্থনীতিতে বিমা খাতের অবদান দশমিক ৫৫ শতাংশ। তা বাড়াতে হবে। নতুন নতুন বিমার খাত বাড়াতে এই মেলার আয়োজন। মেলায় ৭৮টি প্রতিষ্ঠানের ১০২টি স্টল থাকবে। মেলায় বিমাকারীরা বিভিন্ন পলিসি বিক্রি করবেন এবং বিমা দাবি নিষ্পত্তিও করবেন। মেলা উপলক্ষ্যে উদ্বোধনী দিনে একটি শোভাযাত্রাও অনুষ্ঠিত হবে।

শফিকুর রহমান পাটোয়ারী বলেন, বিমাখাতে নিয়ে মানুষের মধ্যে যেসব ভুল ধারণা রয়েছে, তা মেলার মাধ্যমে কাটানো যাবে বলে।

শনিবার মেলার সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

এছাড়া মেলা উপলক্ষে দুদিনে বিমা নিয়ে বিভিন্ন বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হবে। বিমা সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ও ইন্স্যুরেন্স কোম্পানির প্রতিনিধিরা এতে বক্তব্য রাখবেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য ও মেলা কমিটির সভাপতি গকুল চাঁদ দাস, কর্তৃপক্ষের সদস্য বোরহান উদ্দিন আহমেদ।

সারাবাংলা/আরডি/এমআই

চট্টগ্রামে দুই দিনের বিমা মেলা শুরু শুক্রবার
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন